মঙ্গলবার , ০৭ নভেম্বর ২০১৭

ইউনেস্কোর বিদায়ী মহাপরিচালক ইরিনা বোকোভা বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রশংসা করেছেন। ইরিনা বোকোভা দেশীয় ও আন্তর্জাতিক পর্যায়ে বাংলাদেশকে তাৎপর্যপূর্ণ অবস্থানে নিয়ে আসার জন্য প্রধানমন্ত্রীর চমৎকার নেতৃত্বের প্রশংসা করেন।

গতকাল সোমবার শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ ফ্রান্সের রাজধানী প্যারিসে ইউনেস্কোর সদর দপ্তরে এ সংস্থার বিদায়ী মহাপরিচালক ইরিনা বোকোভার সাথে তার কার্যালয়ে সৌজন্য সাক্ষাত করেন। সেখানে ইরিনা শিক্ষামন্ত্রীর কাছে এই প্রশংসা করেন।

গতকাল এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, শিক্ষামন্ত্রী গত আট বছরের মেয়াদকালে বিভিন্ন ইস্যুতে বোকোভার ভূমিকার প্রশংসা করেন এবং ইউনেস্কোকে নতুন উচ্চতায় নিয়ে যাওয়ার জন্য তিনি তাকে ধন্যবাদ জানান।

বাংলাদেশের প্রতি ইউনেস্কোর ধারাবাহিক সমর্থন ও সহযোগিতার পাশাপাশি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ঐতিহাসিক ভাষণ ‘মেমোরি অব দ্য ওয়ার্ল্ড’ রেজিস্ট্রারে অন্তর্ভূক্তের ব্যাপারে মহাপরিচালক হিসেবে অবদানের জন্য শিক্ষামন্ত্রী বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার শুভেচ্ছা ও ধন্যবাদ বোকোভারকে পৌঁছে দেন বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

এ সময় অন্যান্যের মধ্যে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. সোহরাব হোসাইন, অতিরিক্ত সচিব চৌধুরী মুফাদ আহমেদ এবং বাংলাদেশ ইউনেস্কো জাতীয় কমিশনের সচিব মো. মনজুর হোসেন উপস্থিত ছিলেন।

শিক্ষামন্ত্রী ইউনেস্কো’র ৩৯তম সাধারণ সম্মেলনে বাংলাদেশের উচ্চ পর্যায়ের একটি প্রতিনিধিদলের নেতৃত্ব দিচ্ছেন।

 বিশেষ খবর থেকে আরোও সংবাদ

আর্কাইভ