বুধবার , ০৮ নভেম্বর ২০১৭

সৌদিতে ১২০০ ব্যাংক অ্যাকাউন্ট জব্দ

  বুধবার , ০৮ নভেম্বর ২০১৭

দুর্নীতি বিরোধী অভিযানের অংশ হিসেবে বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের ১ হাজার দুইশোর বেশি ব্যাংক অ্যাকাউন্ট জব্দ করেছে সৌদি। বুধবার ব্যাংকার এবং আইনজীবীদের তরফ থেকে এ তথ্য নিশ্চিত করা হয়েছে। তাদের আশঙ্কা এ সংখ্যা আরও বাড়বে। খবর মিডল ইস্ট মনিটর।

ক্রাউন প্রিন্স সালমান বিন আবদুল্লাহর নেতৃত্বে দেশজুড়ে দুর্নীতির বিরুদ্ধে অভিযান শুরু হয়েছে। এ অভিযানের অংশ হিসেবে এখন পর্যন্ত ১১ জন যুবরাজ, চারজন বর্তমান মন্ত্রী এবং বেশ কয়েকজন সাবেক মন্ত্রী গ্রেফতার হয়েছেন।

সৌদি আরবের শীর্ষ ধনকুবের আল-ওয়ালিদ বিন তালাল গ্রেফতার হওয়ার ঘটনায় দেশজুড়ে তোলপাড় শুরু হয়েছে। নো ফ্লাই লিস্টও তৈরি করেছে সৌদি। অনুমতি ছাড়া দেশটির নিরাপত্তা বাহিনী কিছু বিমানবন্দরে ব্যক্তিগত জেট অবতরণের বিষয়ে নিষেধাজ্ঞা জারি করেছে। যে ১১ প্রিন্স, চার মন্ত্রী এবং দশ সাবেক মন্ত্রী আটক হয়েছেন এ লিস্টে তাদের নামও আছে বলে জানিয়েছেন সৌদি কর্মকর্তারা।

অর্থ পাচার, ঘুষ, চাঁদাবাজি এবং সরকারি কার্যালয় সুযোগ সুবিধা গ্রহণের মতো অভিযোগ এনে ব্যাংক একাউন্টগুলো জব্দ করা হয়েছে বলে জানানো হয়েছে। শনিবার রাজকীয় আদেশ জারির মাধ্যমে জানানো হয়েছে, দেশে এবং দেশের বাইরে থাকা অভিযুক্তদের সম্পদ জব্দ করার ক্ষমতা রাখে দুর্নীতি দমন কমিটি।

 সারাবিশ্ব থেকে আরোও সংবাদ

আর্কাইভ