শনিবার , ১৬ মে ২০২০ |

জার্মানিতে ফুটবল ফিরছে আজ

দেশকাল স্পোর্টস ডেস্ক:   শনিবার , ১৬ মে ২০২০

জার্মানিতে করোনাভাইরাসের প্রাদুর্ভাব অনেকটা কেটে ওঠায় মাঠে ফিরতে যাচ্ছে দেশটির শীর্ষ ফুটবল লিগ বুন্দেসলিগার ম্যাচ। খেলা শুরুর প্রথম দিন ছয়টি ম্যাচে মাঠে নামবে বারোটি দল।

এর মধ্যে পাঁচটি ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যায়, একটি ম্যাচ রাতে। সন্ধ্যা সাড়ে ৭টা থেকে মুখোমুখি হবে বরুশিয়া ডর্টমুন্ড-শালকে ০৪, লাইপজিগ-ফ্রেইবার্গ, হফেনহাইম-হার্থা বার্লিন, ফর্চুনা ডুসেলডর্ফ-পাডেবর্ন ও অগসবার্গ-উলফসবার্গ। রাত সাড়ে ১০টা থেকে শুরু হওয়া ম্যাচটি আইনথ্রাখট ফ্রাঙ্কফুর্ট-বরুসিয়া মনশেনগ্লাডবাখ মধ্যকার।

চার পয়েন্টের ব্যবধানে শীর্ষে থাকা বায়ার্ন মিউনিখ মাঠে নামবে রবিবার, ইউনিয়ন বার্লিনের বিপক্ষে। বুন্দেসলিগার ম্যাচের দিনগুলোতে সাধারণ গ্যালারিতে অনেক দর্শক উপস্থিত হলেও করোনা সংক্রমণের আপাতত খেলাগুলো হবে দর্শকশূন্য ভেন্যুতে।

বেশ কয়েকটি বাসে করে দলগুলোকে মাঠে আনা হবে। সামাজিক দূরত্বের বিষয়টি মানা হবে বাসের ভেতরেও। কর্তৃপক্ষের নির্দেশনায় গোলের পর খেলোয়াড়দের কোলাকুলি করা থেকেও বিরত থাকতে বলা হয়েছে। রিজার্ভ খেলোয়াড় ও কোচদের অবশ্যই মাস্ক ব্যবহার করতে বলা হয়েছে। নতুন নিয়ম অনুযায়ী ম্যাচে প্রতি দল পাঁচ খেলোয়াড় বদলি নামাতে পারবে।

এদিকে এখনই মাঠে খেলা ফেরার বিষয়টিতে অধিকাংশ জার্মান নাগরিকের মত নেই বলে জানা গেছে। এ ব্যাপারে সম্প্রচার মাধ্যম এআরডি’র করা এক জরিপে ৫৬ শতাংশ মানুষ বিরুদ্ধমত দিয়েছেন।

করোনাভাইরাসের কারণে কঠিন আর্থিক সংকটে পড়েছে ইউরোপের ফুটবল ক্লাবগুলো। টেলিভিশনের সম্প্রচার সত্ত্বের প্রায় ৩০ কোটি ইউরো যাতে পকেটে নেওয়া যায় সে জন্য যেকোনোভাবে ৩০ জুনের মধ্যে লিগ শেষ করতে চায় ক্লাবগুলো।


 খেলাধুলা থেকে আরোও সংবাদ

ই-দেশকাল

আর্কাইভ