বুধবার , ২০ মে ২০২০ |

‘প্রান্তজন ফাউন্ডেশন’এর আয়োজনে বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশননের সামনে অসহায় ও ছিন্নমূল মানুষদের ইফতার বিতরণ করা হয়েছে। মঙ্গলবার বিকেলে এতে উপস্থিত ছিলেন ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি জনাব গোলাম মোস্তফা ও সাধারণ সম্পাদক কাজন হাজরা।এ ছাড়া উপস্থিত ছিলেন এসোসিয়েশনের সদস্যবৃন্দ।

জানা গেছে, ঢাকার বিভিন্ন এলাকায় ঘুরে ঘুরে ইফতার বিতরণ করছে ‘প্রান্তজন ফাউন্ডেশন’ নামের একটি সেবামূলক সংগঠন। সমাজের ছিন্নমূল মানুষের জন্য ইফতারের খাবার তুলে দেওয়াই তাদের লক্ষ্য।

জানা যায়, করোনা সংকটের শুরুর দিকে সংগঠনটি ত্রাণ বিতরণ করলেও রমজানের মাঝামাঝি সময় থেকে ইফতার বিতরণ কার্যক্রম শুরু করে। প্রতিদিন প্রায় ২০০ থেকে ২৫০ জন মানুষের মাঝে খাবার বিতরণ করে থাকে সংগঠনটি। এ ছাড়াও সংঠনের পক্ষ থেকে সমাজের অসহায় মানুষের জন্য ঢাকা ও ঢাকার বাইরে ত্রাণ-সাহায্য করা হচ্ছে।

ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শরফুদ্দিন আবু ইউসুফ বলেন, সমাজের অসহায় মানুষদের পাশে দাঁড়ানো আমাদের সবার দায়িত্ব। সেই সঙ্গে যার যতটুকু সম্ভব অসহায় মানুষদের ততটুকু দিয়েই সহায়তা করা। কেউ যেন একবেলা অভুক্ত না থাকে।

তিনি জানান, এ ছাড়া ফাউন্ডেশনের পক্ষ থেকে পথ শিশুদের নিয়ে একটি স্কুল পরিচালনা করা হয়। ২০০৯ সাল থেকে আজ অবধি তা চলমান আছে। প্রতি বছর ফাউন্ডেশনের পক্ষ থেকে সমাজের অসহায় মানুষের জন্য শীতবস্ত্র ও শিক্ষাসামগ্রী বিতরণ করা হয়।

‘প্রান্তজন ফাউন্ডেশন’এর পক্ষ থেকে যার যার অবস্থান থেকে এগিয়ে আসার আহ্বান জানানো হয়।

 রাজধানী থেকে আরোও সংবাদ

ই-দেশকাল

আর্কাইভ