শুক্রবার , ২২ মে ২০২০ |

আম্পানের রোষ দেখে যা বললেন তারকারা

দেশকাল বিনোদন ডেস্ক:   শুক্রবার , ২২ মে ২০২০

রুদ্রনীল ঘোষ, সৃজিত মুখার্জি, দেব, শুভশ্রী গাঙ্গুলি, শ্রীজাত থেকে শুরু করে কলকাতার অনেক তারকা ঘূর্ণিঝড় আম্পান নিয়ে তাদের অভিজ্ঞতা জানালেন সোশ্যাল মিডিয়ায়।

জাতীয় সংবাদমাধ্যমের একাংশের ভূমিকায় ক্ষুব্ধ অনেকে। প্রশ্ন তুলে ব্যাঙ্গাত্মক পোস্ট করেছেন পরিচালক সৃজিত। তিনি লেখেন, “জাতীয় সংবাদমাধ্যমের আম্পান কভারেজ দেখে আমি অভিভূত। #প্রে ফর বেঙল ট্রেন্ড করছে সবার ওপরে। জানান দিচ্ছে, ১৭৩৭-এর পর এত ভয়ঙ্কর সাইক্লোন দেখা যায়নি। অথচ কলকাতা, বাঙাল, রসোগোল্লায়েড এবং হামি তোমাকে ভালোবাসির বাইরে বেরোল না। আর হ্যাঁ! জাতীয় সংগীতটা রেখে দিতে পারেন।”

একের পর এক পোস্ট করেছেন রুদ্রনীল ঘোষ। লেখেন, “অসুখ দিলেন, জীবন জীবিকা প্রাণ সব কেড়ে নিলেন! শেষে আজ নিরপরাধ গরীবের আশ্রয়টুকুও? এ কেমন পরীক্ষা?” হাওয়ার ভয়াল রূপ দেখে লেখেন, “হাওয়ায় কাড়লো গেরস্থালি, হাওয়ায় কাড়লো সব, হাওয়ায় কাড়লো ভবিষ্যৎ, হাওয়ায় হাওয়ায় শব।”

টুইটারে দেব লেখেন, “কাল রাতে খুব কাছ থেকে মৃত্যু ও ধ্বংস দেখেছি আমরা। যারা প্রিয়জন হারিয়েছেন, ক্ষতিগ্রস্ত হয়েছেন তাদের জন্য প্রার্থনা করছি। বাংলা আবার ঘুরে দাঁড়াবে। মানুষকে সাহায্যের হাত বাড়াতে হবে এবং দয়া করে এই পরিস্থিতিতে রাজনীতি থেকে বিরত থাকুন।”

ক্ষতিগ্রস্ত কলকাতার ছবি পোস্ট করে শুভশ্রী লেখেন, “প্রাকৃতিক দুর্যোগের সাক্ষী এত কাছ থেকে, ভয়ঙ্কর। শহরের অবস্থা দেখে কান্না পাচ্ছে।” অন্যদিকে জলমগ্ন কলকাতা বিমানবন্দরের ছবি পোস্ট করেছেন তার স্বামী পরিচালক রাজ চক্রবর্তী। আম্পানে ক্ষতিগ্রস্ত অভিনেতা অঙ্কুশের বাড়ি। ভেঙে গেছে জানালা, বাড়ির ফলস সিলিংও খুলে গিয়েছে, সারা বাড়ি পানিতে থৈ থৈ।

মিমি চক্রবর্তী বলেন, “একের পর এক লড়াই। প্রথমে করোনার বিরুদ্ধে যুদ্ধ এখন আম্পান। আমরা লড়বই, আমরা একসঙ্গে বাঁচব, এগিয়ে যাব যেমনটা যাই।” আরেক সংসদ সদস্য নুসরাত জাহান লেখেন, “আমরা শুধু প্রার্থনা করতে পারি। প্রাকৃতিক বিপর্যয়ে অনেকটা ক্ষতি হয়ে গেল। কঠিন সময়ে একসঙ্গে কাজ করতে হবে। আমরা পারবই।”

জয়া আহসান লেখেন, “করোনাভাইরাসের সময় মানুষকে যখন শারীরিক দূরত্ব মেনে চলতে হবে, তখন কী হবে উপকূলের আশ্রয়কেন্দ্রে গাদাগাদি করে থাকা অসহায় মানুষগুলোর? ওদের পায়ের তলায় মহামারী, মাথার ওপরে প্রকৃতির তাণ্ডব। বুকটা কেঁপে কেঁপে উঠছিল। সাইক্লোনের সে আঘাত তো এলই। বাংলাদেশের বিস্তর জায়গা তছনছ। পশ্চিমবঙ্গ তো মনে হচ্ছে প্রচণ্ড কোনো দৈত্যের পায়ের তলায় পিষে গেছে।”

 বিনোদন থেকে আরোও সংবাদ

ই-দেশকাল

আর্কাইভ