শনিবার , ১১ নভেম্বর ২০১৭

এশিয়া সফরের প্রথম দিনে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ট ট্রাম্পের সঙ্গে গলফ খেলার সময় চিৎপটাং হয়ে পরে যাওয়া শিনজো অ্যাবের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে গেছে।

জাপানের প্রধানমন্ত্রী অ্যাবে ট্রাম্পের সঙ্গে গলফ মাঠে কুটনৈতিক আলোচনার এক পর্যায়ে মৎস ভোজনের জন্য আমন্ত্রণ জানান। এখানেই ঘটে যতো বিপত্তি। জাপানি সোশ্যাল মিডিয়ায় যে ভিডিওটি দ্রæত ভাইরাল হয়, সেখানে অ্যাবে গলফ স্টিক দিয়ে বলটিকে আঘাত করে বাঙ্কারের বাইরে পাঠানোর চেষ্টা করেও দ্বিতীয় বলটি পেটানোর সময় বাঙ্কারে শীর্ষে পৌঁছালেও হঠাৎ তার চিৎ হয়ে পড়ে যাওয়াকে কোন ভাবেই প্রতিরোধ করতে পারেন নি। এদিকে, পুরো বিষয়টি নাটকীয়ভাবে মিস করেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

গত রোববার জাপানিস প্রিমিয়ামের আয়োজনে কাসুমিগেসকি কান্ট্রি ক্লাবেই অনুষ্ঠিত হচ্ছিলো গলফ স্বাক্ষাতটি। সেখানে গণমাধ্যমের প্রবেশে নিষেধাজ্ঞা থাকলেও জাপানের একটি টেলিভিশন স্টেশন আকাশ পথে একটি মনিটরিং হেলিকপ্টার পাঠায়। সেই কপ্টার থেকেই ধারণকৃত ভিডিও ফুটেজটি সকলের হাতে হাতে ছড়িয়ে পরে।

অ্যাবে বলেন, খেলার মাঝে একটি অপ্রত্যাশিত ঘটনা হলেও এর মধ্যে দিয়ে কিছুটা হলেও মি. ট্রাম্প আনন্দ পেয়েছেন ও উপভোগ করেছেন যেটা আমার জন্য খুবই গৌরবের।

১২ দিনের পূর্ব ও দক্ষিণ এশিয়া সফরের মধ্যে ট্রাম্প ইতোমধ্যে জাপানসহ ৫টি দেশ সফর করেছেন।

 পাঁচমিশালি থেকে আরোও সংবাদ

আর্কাইভ