সোমবার , ১৩ নভেম্বর ২০১৭

১৫০ কিমি পথ হেঁটে কুয়াকাটায়

  সোমবার , ১৩ নভেম্বর ২০১৭

বাংলাদেশ রোভার স্কাউটসের চার সদস্যের একটি দল একশ ৫০ কিমি পায়ে হেঁটে ভোলা থেকে কুয়াকাটায় অতিক্রম করেছে ভোলা জেলা সরকারি কলেজের পরিভ্রমণকারী একটি ব্যাজ। রোভার স্কাউটসের চার সদস্য কুয়াকাটা যাওয়ার পথে পটুয়াখালী জেলা প্রশাসক ড. মো. মাছুমুর রহমানের সাথে তার কার্যালয় এক সৌজন্য স্বাক্ষাৎ করেন।

গত ৫ নভেম্বর থেকে ৯ নভেম্বর পর্যন্ত পরিভ্রমণকালীন তারা বরিশাল সরকারি বি এম কলেজ, বাকেরগঞ্জ সরকারি কলেজ, পটুয়াখালী পলিটেকনিক ইনস্টিটিউট, আমতলী সরকারি কলেজ ও খেপুপাড়া মোজাহার উদ্দিন বিশ্বাস ডিগ্রি কলেজে রাত্রীযাপন করেন। এ পরিভ্রমণ অর্জনের মাধ্যমে প্রেসিডেন্ট’স রোভার স্কাউট অ্যাওয়ার্ড প্রাপ্তির ক্ষেত্রে রোভার স্কাউটসের সর্বশেষ ধাপে প্রবেশ করেছেন ওই ব্যাজ।

সিনিয়র রোভার মো. শাহাদাত হোসেনের নেতৃত্বে পরিভ্রমণকারী অন্যান্য সদস্যরা হলেন রোভার তারেক হোসেন, সোহাগ হোসেন ও আব্দুল্লাহ আল মামুন। রক্তদিন জীবন বাচাঁন, গাছ লাগান পরিবেশ বাঁচান, মাদকমুক্ত দেশ গড়ি, শিশুশ্রম বন্ধ করি শ্লোগান নিয়ে পরিভ্রমণকালীন চলতি পথে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে ওই শ্লোগান পৌঁছে দিয়ে ছাত্রছাত্রীদের নিয়ে বিদ্যালয়ের আঙিনা পরিচ্ছন্ন কাজেও অংশগ্রহণ করেন।

 সারা বাংলা থেকে আরোও সংবাদ

আর্কাইভ