রবিবার , ০৫ July ২০২০ |

শেষ হলো বুন্দেসলিগা মৌসুম

অনলাইন ডেস্ক   রবিবার , ২৮ জুন e ২০২০

ওয়ার্ডার ব্রেমেনের রেলিগেশন থেকে মুক্তি, বরুসিয়া মনচেনগ্লাডবাকের চ্যাম্পিয়ন্স লিগ নিশ্চিত করা, আর আগেই চ্যাম্পিয়নশিপ নিশ্চিত করা বায়ার্ন মিউনিখের বড় জয়। শনিবার জার্মান বুন্দেসলিগার শেষ দিনের এই হলো সারসংক্ষেপ।

এদিন ভলফসবুর্গের বিপক্ষে ৪-০ গোলে জয় তুলে নেয় টানা আটবারের চ্যাম্পিয়ন বায়ার্ন। দলটির পক্ষে একটি করে গোল করেন রবার্ত লেভানদোভস্কি, টমাস মুলার, কিংসলে কোমান ও মিখায়েল কুইজনস।

৩৪ ম্যাচে ২৬ জয়, ৪ ড্র ও ৪ হারে ৮২ পয়েন্ট নিয়ে ২০১৯-২০ মৌসুম শেষ করলো বায়ার্ন। এদিনের বড় জয়ে মৌসুমে ১০০ গোল করার মাইলফলকও হয়েছে দলটির। লিগে ৩৪ গোল করা লেভানদোভস্কি হয়েছেন সেরা খেলোয়াড়। আর টমাস মুলার এদিন লিগে এসিস্টের নতুন রেকর্ড (২১টি) গড়েছেন।

অবনমন অঞ্চলে থাকা ওয়ার্ডার ব্রেমেন ৬-১ গোলে এফসি কোলনকে উড়িয়ে বুন্দেসলিগাতে থেকে যাওয়া নিশ্চিত করে। ৩৪ ম্যাচে ৩১ পয়েন্ট তাদের। ৩০ পয়েন্ট নিয়ে অবনমিত হয়ে গেছে ফরচুনা ডুসেলডর্ফ। সাকল্যে ২০ পয়েন্ট পাওয়া এসসি প্যাডারবর্নের অবনমন নিশ্চিত হয়ে গিয়েছিল আগেই।

বরুসিয়া মনচেনগ্লাডবাক ২-১ গোলে হারায় হার্থা বার্লিনকে। এই জয়ে ৬৫ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে থাকা নিশ্চিত হয় মনচেনগ্লাডবাকের। ৬৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় বরুশিয়া ডর্টমুন্ড ও ৬৬ পয়েন্ট নিয়ে তৃতীয় হয়েছে লাইপজিগ।

 খেলাধুলা থেকে আরোও সংবাদ

ই-দেশকাল

আর্কাইভ