রবিবার , ০৫ July ২০২০ |

লা লিগার নাটাই রিয়ালের হাতে

অনলাইন ডেস্ক   সোমবার , ২৯ জুন e ২০২০

এস্পানিওলকে হারিয়ে লা লিগার শিরোপার দৌড়ে এগিয়ে গেল রিয়াল মাদ্রিদ। বর্তমান চ্যাম্পিয়ন বার্সেলোনার চেয়ে দুই পয়েন্ট বেশি নিয়ে এখন শীর্ষে জিনেদিন জিদানের দল।

রবিবার প্রতিপক্ষের মাঠে ১-০ গোলের জয় তুলে নেয় রিয়াল। ৪৫ মিনিটে করিম বেনজেমার এসিস্ট থেকে একমাত্র গোলটি করেন কাসেমিরো। করোনা বিরতি কাটিয়ে ফের লা লিগা শুরুর পর ৫ ম্যাচের সব কটিতে জিতল রিয়াল। ৩২ ম্যাচে ২১ জয় ও ৮ ড্রয়ে ৭১ পয়েন্ট নিয়ে শীর্ষে জিদানের দল। সমান ম্যাচে ৬৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে বার্সেলোনা।

বার্সা ও রিয়ালের শিরোপা দ্বৈরথের রোমাঞ্চ নিয়েই করোনা বিরতির পর লা লিগা মাঠে ফেরে। ৩১তম রাউন্ড শেষেও রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনা দুই দলেরই পয়েন্ট ছিল সমান ৬৮। কিন্তু শনিবার সেল্তা ভিগোর বিপক্ষে ড্র করে বসে বার্সা। শেষ তিন ম্যাচে দ্বিতীয় ড্রর চরম মূল্য দিতে হলো চিরপ্রতিদ্বন্দ্বীদের চেয়ে দুই পয়েন্ট পিছিয়ে পড়ে।

আসরে নিজেদের বাকি ৬ ম্যাচের সব কটিতে জিতলে অথবা ৫ জয়ের সঙ্গে এটিতে ড্র করলে কোনো বাধা ছাড়াই ২০১২ সালের পর দ্বিতীয়বারের মতো লিগ চ্যাম্পিয়ন হয়ে যাবে রিয়াল মাদ্রিদ। জিদানের দল কোনো ম্যাচে হোঁচট খেলেই কেবল বার্সার আশা তৈরি হবে। তাই এক অর্থে বলা যায়, লা লিগার নাটাই এখন রিয়ালের হাতে।

 খেলাধুলা থেকে আরোও সংবাদ

ই-দেশকাল

আর্কাইভ