মঙ্গলবার , ১৪ নভেম্বর ২০১৭

সিরিয়ায় মার্কেটে বিমান হামলা, নিহত ৫৩

  মঙ্গলবার , ১৪ নভেম্বর ২০১৭

সিরিয়ার উত্তরাঞ্চলে বিদ্রোহী নিয়ন্ত্রিত একটি শহরে বিমান হামলায় কমপক্ষে ৫৩ জন নিহত হয়ছেন। আহত হয়েছেন আরও অনেকে। সোমবার দেশের উত্তরাঞ্চলীয় একটি মার্কেটে ভয়াবহ হামলা চালানো হয়েছে। মঙ্গলবার ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির এক প্রতিবেদন থেকে এ তথ্য জানা যায়।

আতারেবে অবস্থিত একটি মার্কেটে কমপক্ষে তিন দফা বিমান হামলা চালানো হয়েছে। মার্কেটের পাশে থাকা একটি পুলিশ স্টেশনও হামলায় ক্ষতিগ্রস্ত হয়েছে। ব্রিটেনভিত্তিক মানবাধিকার সংস্থা সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস জানিয়েছে, হামলায় এক পুলিশ কর্মকর্তা নিহত হয়েছেন।

মানবাধিকার সংস্থাটি জানিয়েছে, একটি মার্কেটে কমপক্ষে তিন দফা হামলা চালানো হয়েছে এবং এসব হামলায় কমপক্ষে ৫৩ জন নিহত হয়েছে। নিহতদের মধ্যে কমপক্ষে ৫ শিশু এবং তিনজন নারীও ছিল।

প্রতিবেদনে বলা হয়, বিমান হামলা কারা চালিয়েছে সেই বিষয়ে এখনও নিশ্চিত হওয়া যায়নি। সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যায় একটি মার্কেটে হামলা চালানো হয়েছে এবং আহতদের চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হচ্ছে।

আলেপ্পোর ওই শহরটি বিদ্রোহী ও আল-কায়েদা সংশ্লিষ্ট জঙ্গিগোষ্ঠীর দখলে ছিলো। যুক্তরাজ্যভিত্তিক মানবাধিকার পর্যবেক্ষণ সংস্থা সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস জানায়, নিহতদের মধ্যে অনেক শিশুও ছিলো। তাদের হিসেব অনুযায়ী, নিহতের সংখ্যা ৫৩। এছাড়া সিরিয়া সিভিল ডিফেন্সও একই সংখ্যার কথা বলেছে। 

মার্কেটের প্রায় ১০০ দোকান ধ্বংস হয়েছে বলে এক টুইটবার্তায় জানিয়েছেন স্থানীয় এক সাংবাদিক। আতরেব সামে ওই শহরে বাস্তুহারা অনেক সিরীয় নাগরিক আশ্রয় নিয়েছেন। ২০১১ সালে শুরু হওয়া গৃহযুদ্ধে এখন পর্যন্ত চার লাখেরও বেশি মানুষ মারা গেছেন।

 সারাবিশ্ব থেকে আরোও সংবাদ

আর্কাইভ