রবিবার , ০৫ July ২০২০ |

এটা মনে হচ্ছে একটা হত্যাকাণ্ড: নৌপরিবহন প্রতিমন্ত্রী

অনলাইন ডেস্ক   সোমবার , ২৯ জুন e ২০২০

পুরান ঢাকার শ্যামবাজারের কাছে বুড়িগঙ্গায় লঞ্চডুবির ঘটনাটি সম্পূর্ণ পরিকল্পিতভাবে ঘটানো হয়েছে বলে মনে করেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। সোমবার সকালে শতাধিক যাত্রী নিয়ে লঞ্চডুবির পর ঘটনাস্থল পরিদর্শন শেষে নৌপরিবহন প্রতিমন্ত্রী এ মন্তব্য করেন।

তিনি ঘটনাস্থল পরিদর্শন শেষে সাংবাদিকদের বলেন, আজকের ঘটনাটি অন্যান্য ঘটনা থেকে একেবারেই আলাদা। আমি সিসিটিভি ফুটেজ দেখেছি এবং দেখার পরে আমার কাছে মনে হয়েছে ঘটনাটি ইচ্ছাকৃতভাবে ঘটানো হয়েছে। এটা মনে হচ্ছে একটা হত্যাকাণ্ড।

ঘটনা তদন্তে একজন যুগ্ম সচিবের নেতৃত্বে সাত সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে এবং কমিটিকে এক সপ্তাহের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে জানিয়ে খালিদ মাহমুদ বলেন, ‘তদন্তের পরে আমরা প্রয়োজনীয় আইনি ব্যবস্থা নেব।’

প্রতিমন্ত্রী বলেন, সরকারের পক্ষ থেকে প্রত্যেক পরিবারকে দাফনের জন্য ১০ হাজার টাকা এবং প্রতিটি পরিবারকে ক্ষতিপূরণ হিসাবে এক লাখ ৫০ হাজার টাকা প্রদান করবেন। উল্লেখ্য, রাজধানীর শ্যামবাজার এলাকায় বুড়িগঙ্গা নদীতে অর্ধশত যাত্রী নিয়ে মর্নিং বার্ড নামে একটি লঞ্চ ডুবির ঘটনায় এখন পর্যন্ত ৩৩ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

সোমবার বেলা ২টার দিকে নৌ-পুলিশের পক্ষ থেকে এ তথ্য জানানো হয়। নিহতদের মধ্যে কমপক্ষে আটজন নারী ও তিন শিশু রয়েছে। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

 রাজধানী থেকে আরোও সংবাদ

ই-দেশকাল

আর্কাইভ