রবিবার , ০৫ July ২০২০ |

বার্সেলোনায় পিয়ানিচ, ইউভেন্তুসে আর্থার

অনলাইন ডেস্ক   মঙ্গলবার , ৩০ জুন e ২০২০

কদিন ধরে চলা গুঞ্জন সত্যি হলো। ব্রাজিলিয়ান মিডফিল্ডার আর্থার মেলোকে ইউভেন্তুসের কাছে বিক্রি করে দেওয়ার ব্যাপারে সমঝোতায় পৌঁছেছে বার্সেলোনা। চুক্তির শর্ত হিসেবে ইউভেন্তুস থেকে কাম্প নউয়ে আসছেন মিডফিল্ডার মিরালেম পিয়ানিচ।

সাত কোটি ২০ লাখ ইউরোয় আর্থারকে ইউভেন্তুসের কাছে বিক্রির বিষয়টি বার্সেলোনা সোমবার এক বিবৃতিতে জানায়। চুক্তি অনুযায়ী অঙ্কটা আরও এক কোটি ইউরো বাড়তে পারে। পরে আরেকটি বিবৃতিতে পিয়ানিচকে পাওয়ার ব্যাপারে ইউভেন্তুসের সঙ্গে সমঝোতায় পৌঁছার কথা জানায় বার্সেলোনা। বসনিয়ার ৩০ বছর বয়সী মিডফিল্ডারকে পেতে তাদের খরচ হচ্ছে সাড়ে ছয় কোটি ইউরো।

চলতি মৌসুম ইউভেন্তুসের হয়ে খেলার পর বার্সেলোনার সঙ্গে চার মৌসুমের জন্য চুক্তি করবেন পিয়ানিচ। তার বাই আউট ক্লজ রাখা হবে ৪০ কোটি ইউরো। ২০১৮ সালে গ্রেমিও থেকে বার্সেলোনায় যোগ দিয়েছিলেন আর্থার। ২৩ বছর বয়সী এই মিডফিল্ডার এ পর্যন্ত কাতালুনিয়ার দলটির হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে খেলেছেন ৭২ ম্যাচ।

লা লিগায় গত শনিবার সেল্তা ভিগোর বিপক্ষে ২-২ গোলে ড্রয়ের পর দলবদল চূড়ান্ত করতে তুরিনে যান আর্থার। সেখানে মেডিকেল হওয়ার পর দলবদলের কাজ সারেন তিনি।

চলতি মৌসুম শেষ হওয়া পর্যন্ত অবশ্য বার্সেলোনাতেই থাকবেন আর্থার। আগামী মৌসুমে মাঠে নামবেন ইউভেন্তুসের জার্সি গায়ে। লিওনেল মেসির সঙ্গে খেলা তরুণ মিডফিল্ডার নতুন ঠিকানায় সতীর্থ হিসেবে পাবেন সময়ের আরেক সেরা ফুটবলার ক্রিস্তিয়ানো রোনালদোকে।

প্রথম মৌসুমে বার্সেলোনায় আলো ছড়িয়েছিলেন আর্থার। অনেকেই তার মধ্যে দেখেছিলেন দলটির কিংবদন্তি চাভির ছায়া। শুরুর সেই ছন্দ ধরে রাখতে পারেননি আর্থার। জায়গা হারিয়ে ফেলেন শুরুর একাদশে।

 খেলাধুলা থেকে আরোও সংবাদ

ই-দেশকাল

আর্কাইভ