মঙ্গলবার , ১৪ নভেম্বর ২০১৭

মানিকগঞ্জে কৃষক সম্মেলন

  মঙ্গলবার , ১৪ নভেম্বর ২০১৭

কৃষকের উৎপাদিত ফসলের লাভজনক মূল্য, খাদ্য নিরাপত্তা ও প্রাণবৈচিত্র্য রক্ষাসহ বিভিন্ন দাবিতে মানিকগঞ্জে প্রথম কৃষক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। জেলার বিভিন্ন কৃষক-কৃষাণী সংগঠন ও উন্নয়ন গবেষণা সংগঠন বারসিকের যৌথ উদ্যোগে সদর উপজেলার বেঊথা বাগান বাড়ি কমিউনিটি সেন্টারে দিনব্যাপী কর্মসূচিতে সোমাবার এ সম্মেলন অনুষ্ঠিত হয়।

জেলার সদর, সিংগাইর, হরিরামপুর ও ঘিওর উপজেলার ৪১টি কৃষক সংগঠনের প্রতিনিধিসহ দুই শতাধিক মানুষ অংশ নেন। সম্মেলনে চার উপজেলা থেকে আগত কৃষক-কৃষাণীর সমন্বয়ে করম আলী মাস্টারকে সভাপতি ও ইউসুফ আলীকে সাধারণ সম্পাদক করে ৩১ সদস্যের কমিটি করা হয়। কমিটির নামকরণ করা হয় মানিকগঞ্জ জেলা কৃষক উন্নয়ন সংগঠন।

সোমবার সকালে অনুষ্ঠানের উদ্বোধন করেন বায়রা গ্রামের প্রবীণ কৃষক ইব্রাহিম মিয়া। এতে প্রধান অতিথি ছিলেন অ্যাড. দীপক কুমার ঘোষ। সম্মেমলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক করম আলী মাস্টারের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য দেন বারসিকের আঞ্চলিক সমন্বয়কারী বিমল রায়, জেলা খেতমজুর সমিতির সভাপতি আব্দুল মান্নান, সুজনের জেলা সম্পাদক ইকবাল হোসেন কচি, কৃষক-কৃষাণী সংগঠনের বরুণ্ডি শাখা সম্পাদক গুরুদাস সরকার, প্রধান শিক্ষক লক্ষী চ্যাটার্জী, অ্যাড. মোস্তাফিজুর রহমান বিশ্বাস মিলন, কৃষি উন্নয়ন সংগঠনের সিংগাইর শাখার সম্পাদক ইমান আলী, বায়রা ইউনিয়নের সভাপতি ফরহাদ হোসেন, বলধারা ইউনিয়নের সম্পাদক জসিম উদ্দিন, কৃষাণী কমলা বেগম, রোকেয়া বেগম, কৃষক আব্দুশ শহীদ, বারব আলী প্রমুখ। পরে বারসিকের সাংস্কৃতিক দলের অংশগ্রহণে গান ও উপস্থিত কৃষাণীদের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক পরিশেষণা অনুষ্ঠিত হয়।

 কৃষিসংবাদ থেকে আরোও সংবাদ

আর্কাইভ