রবিবার , ১৬ আগষ্ট ২০২০ |

সদ্য পদত্যাগ করা স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) অধ্যাপক ডা. আবুল কালাম আজাদকে ২৪ ঘণ্টার মধ্যে গ্রেপ্তারের নির্দেশনা চেয়ে সরকারকে আইনি নোটিশ পাঠিয়েছেন সুপ্রিম কোর্টের এক আইনজীবী। শুক্রবার অ্যাডভোকেট এস এম জুলফিকার আলী জুনু স্বরাষ্ট্রমন্ত্রী ও পুলিশ মহাপরিদর্শককে (আইজিপি) ই-মেইল এবং কুরিয়ারের মাধ্যমে এ নোটিশ পাঠান।

নোটিশে অধ্যাপক ডা. আবুল কালাম আজাদের বিরুদ্ধে দেশত্যাগে নিষেধাজ্ঞা জারিরও অনুরোধ জানানো হয়েছে। নোটিশের বরাত দিয়ে অ্যাডভোকেট এস এম জুলফিকার আলী জুনু রাতে বলেন, ‘স্বাস্থ্য খাতে দুর্নীতি ও অনিয়মের জন্য ডা. আবুল কালাম আজাদ দায়ী এবং দায়বদ্ধ।’

তিনি বলেন, ‘তথাকথিত রিজেন্ট হাসপাতালের সঙ্গে চুক্তির ঘটনায় ডা. আবুল কালাম আজাদ সরাসরি জড়িত ছিলেন।’ নোটিশের কোনো প্রয়োগ না দেখা গেলে ডা. আবুল কালাম আজাদকে গ্রেপ্তারের নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট করবেন বলেও জানান অ্যাডভোকেট এস এম জুলফিকার আলী জুনু।

করোনাভাইরাস মহামারীর মধ্যে স্বাস্থ্য অধিদপ্তরের একের পর এক কেলেঙ্কারিতে সমালোচনার মুখে গত ২১ জুলাই পদত্যাগপত্র জমা দেন ডা. আবুল কালাম আজদ। ডা. আজাদ ২০১৬ সালের ১ সেপ্টেম্বর থেকে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালকের পদে ছিলেন।

সরকারি চাকরির বয়স শেষ হওয়ার পর ২০১৯ সালের ২৭ মার্চ তাকে দুই বছরের চুক্তিতে ফের স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক নিয়োগ দেওয়া হয়। ১৫ এপ্রিল বা যোগদানের তারিখ থেকে তার দুই বছরের জন্য মহাপরিচালকের দায়িত্বে থাকার কথা ছিল।

 আইন-আদালত থেকে আরোও সংবাদ

ই-দেশকাল

আর্কাইভ