শনিবার , ১৮ নভেম্বর ২০১৭

দেশে প্রথমবারের মত অনুষ্ঠিত হলো শান্তির জন্য তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) ভিত্তিক সমাধান প্রতিযোগিতা। 
 
আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল ও বাংলাদেশি প্রযুক্তি প্রতিষ্ঠান প্রেনিউর ল্যাবের যৌথ আয়োজনে অনুষ্ঠিত ‘টেক ফর পিস’ কর্মসূচির আওতায় দেশের বিশ্ববিদ্যালয় পর্যায়ের শিক্ষার্থীরা সমাজে শান্তির জন্য প্রযুক্তি-ভিত্তিক প্রকল্প উপস্থাপন করে। 
 
বৃহস্পতিবার রাতে রাজধানীর ধানমন্ডির অ্যাডয়ার্ড এম কেনেডি সেন্টারে অনুষ্ঠিত চূড়ান্ত পর্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের দেশীয় পরিচালক কেটি ক্রোক। 
 
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন আইসিটি বিভাগের অতিরিক্ত সচিব সুশান্ত কুমার সাহা এবং স্বাগত বক্তব্য দেন প্রেনিউর ল্যাবের প্রধান নির্বাহী কর্মকর্তা আরিফ নিজামী। 
 
প্রতিযোগিতার চূড়ান্ত পর্বে অংশ নেয় ঢাকা বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়, নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়, ব্রাক বিশ্ববিদ্যালয় এবং ইউনাইটেড আন্তর্জাতিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ১৪টি দল। সেরা তিন দলের স্বীকৃতি পায় বুয়েটের ‘টিম স্ট্রেরাডিয়ান, ব্রাক বিশ্ববিদ্যালয়ের ‘টিম আরএমএস’ এবং নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় থেকে অংশ নেয়া ‘টিম নো ক্রাইম’। প্রতিটি বিজয়ী দল তাদের প্রকল্প উন্নয়নে দুই লক্ষ টাকা সমমানের ‘প্রযুক্তি পরিচর্যা সেবা’ পাবেন আয়োজক প্রতিষ্ঠানের পক্ষ থেকে। পাশাপাশি, ইউআইইউ থেকে টিম টেসার‍্যাক্ট এবং বুয়েটের ‘টিম স্কয়ার’ কেও অপেক্ষমান বিজয়ী ঘোষনা করা হয়।

 তথ্য প্রযুক্তি থেকে আরোও সংবাদ

আর্কাইভ