সোমবার , ২০ নভেম্বর ২০১৭

আমিরকে নিয়ে মধুর সমস্যায় ঢাকা

  সোমবার , ২০ নভেম্বর ২০১৭

প্রথম দিন সিলেটের কাছে ৯ উইকেটে হারের পর আর পরাজয়ের স্বাদ নিতে হয়নি ঢাকা ডায়নামাইটসকে। পরের পাঁচ ম্যাচের ৪টিতে জয় এবং বৃষ্টির কারণে একটি ম্যাচ পরিত্যক্ত হওয়ায় ৯ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার শীর্ষে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা।

এক ম্যাচ কম খেলে ৮ পয়েন্ট নিয়ে ঢাকার ঘাড়ে নিঃশ্বাস ফেলেছে সাবেক চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্স। আজ সোমবার দুপুর একটায় মুখোমুখি হবে পয়েন্ট তালিকায় শীর্ষে থাকা এই দুই দল। তবে টুর্নামেন্টের মাঝপথে ঢাকার সঙ্গে যোগ দেওয়া পাকিস্তানি তারকা পেসার মোহাম্মদ আমিরকে নিয়ে মধুর সমস্যায় পড়েছে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা।

পাঁচ বিদেশী এভিন লুইস, কুমারা সাঙ্গাকারা, শহিদ আফ্রিদি, কাইরন পোলার্ড আর সুনিল নারিনের সঙ্গে পাঁচ দেশী ক্রিকেটার সাকিব, জহুরুল, মোসাদ্দেক, নাদিফ চৌধুরী ও আবু হায়দার রনির মিলিত আক্রমণে অপ্রতিদ্বন্দ্বী হয়ে উঠেছে ঢাকা। আর স্থানীয় তিন পেসার মোহাম্মদ শহীদ, সাদ্দাম ও খালেদ আহমেদের যেকোন একজনকে ঘুরিয়ে বসিয়ে খেলানো হচ্ছে। ফলে একজন তারকা পেসারকে অন্তভুক্তি করতে পারলেই পরিপূর্ণ পায় দল। সেই অভাবটা পূরণ করে পারে নতুন করে দলে যোগ দেওয়া মোহাম্মদ আমির। কিন্তু তাকে দলে নিতে গেলে ওপরের পাঁচ বিদেশির একজন বসাতে হবে। আর এটা নিয়েই দোটানায় পড়েছে ঢাকা।

তাই কুমিল্লার বিপক্ষে আজকের ম্যাচে পাকিস্তানি তারকা পেসারকে দেখা যাবে কিনা সেটা নিয়েও সংশয় রয়েছে।

আর যদি আমিরকে একাদশে নেওয়া হয় তাহলে বাদ পড়বেন কে? পাঁচ বিদেশির মধ্যে নিয়মিত পারফর্ম করা ক্যারিবীয়ান ওপেনার এভিন লুইস অটোমেটিক চয়েস হওয়ার কথা। তার সঙ্গে থাকা আরেক ওপেনার পাকিস্তানের শহীদ আফ্রিদি প্রথম ম্যাচের পর এখনও সেভাবে ব্যাট হাতে মেলে ধরতে পারেননি। কিন্তু বল হাতে ঢাকার অন্যতম ম্যাচ উইনার তিনি। ফলে তারও বাদ পড়ার সম্ভাবনা নেই। আরেক ক্যারিবীয় কাইরন পোলার্ড তো প্রতিনিয়ত মিডল-লেট অর্ডারে ব্যাট হাতে ঝড় তুলে গ্যালারি মাতাচ্ছেন। তাকে ছাড়া মাঠে নামা ঢাকার পক্ষে প্রায় অসম্ভব। আছেন অলরাউন্ডার সুনিল নারাইন। বল হাতে দক্ষতার পরিচয় দিয়ে যাওয়া এই ক্যারিবীয় ব্যাট হাতেও ঝড় তুলতে সক্ষম। ফলে তাকেও হারাতে চাইবেন না নিশ্চয়ই দলপতি সাকিব। তাই আমির দলে ঢুকলে বাদ পড়ার সম্ভাবনা বেশি কুমার সাঙ্গাকারা। এখনও নিজেকে সেভাবে মেলে ধরতে না পারলেও গড়ে ২৫ ওপরে রান করে যাচ্ছেন সাবেক এই লঙ্কান অধিনায়ক। কিন্তু আদৌও আমির দলে জায়গা পাবে কিনা সেটা নিয়েও সংশয় রয়েছে। আর সেটা জানার জন্য অপেক্ষা করতে হবে টস পর্যন্ত।

 খেলাধূলা থেকে আরোও সংবাদ

আর্কাইভ