বৃহস্পতিবার , ১৩ ডিসেম্বর ২০১৮

প্যারাডাইস পেপারসে যেসব বাংলাদেশি ব্যক্তি ও প্রতিষ্ঠানের নাম এসেছে তাদের ব্যাপারে খতিয়ে দেখা হবে বলে জানিয়েছেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান ইকবাল মাহমুদ। গতকাল রবিবার সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেছেন, প্যারাডাইস পেপারের অভিযোগ হাতে পেলাম। যাচাই-বাছাই শুরু হয়েছে। আলোচনা করে পরবর্তীতে সিদ্ধান্ত নেব।
 
অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, দুদক অনুসন্ধানের সিদ্ধান্ত না নিলেও সরকারের অন্যান্য সংস্থা যাতে বিষয়টি তদন্ত করে, তা নিশ্চিত করা হবে। তিনি বলেন, আমি এটুকু বলতে চাই, আমরা যদি অনুসন্ধানের সিদ্ধান্ত না-ও নেই, তাহলে যাতে সরকারের অন্যান্য সংস্থা বিষয়টি খতিয়ে দেখে সে বিষয়টি নিশ্চিত করা হবে।
 
জানা গেছে, বেনামি প্রতিষ্ঠান খুলে বিদেশে বিনিয়োগের তথ্য ফাঁস করে আসছে প্যারাডাইস পেপারস। গত ১৭ নভেম্বর নতুন করে ২৫ হাজার নথি প্রকাশ করা হয়েছে।
 
প্যারাডাইস পেপারসে নাসরিন ফাতেমা আউয়াল, তাবিথ আউয়াল, তাফসির আউয়াল, চৌধুরী ফয়সাল (গ্লোব-লেক এশিয়া লিমিটেড ও গ্লোব-লেক এশিয়া হোল্ডিংস লিমিটেড), আবদুল আউয়াল মিন্টু (এনএফএম এনার্জি লিমিটেড), ফরিদা ওয়াই মোগল, শহিদ উল্লাহ, সামির আহমেদ (ড্রাগন ক্যাপিট্যাল ক্লিন ডেভেলপমেন্ট ইনভেস্টমেন্ট লিমিটেড) ও তাজওয়ার মোহাম্মদসহ ১০ বাংলাদেশির নাম রয়েছে।
 

 আইন-শৃংখলা থেকে আরোও সংবাদ

আর্কাইভ