মঙ্গলবার , ২১ নভেম্বর ২০১৭

চট্টগ্রামে বেড়েছে শীতকালীন সবজির সরবরাহ

  মঙ্গলবার , ২১ নভেম্বর ২০১৭

ি: শীতের শুরুতেই বাড়ছে শীতকালীন সবজির সরবরাহ। কিন্তু দাম নিয়ে ক্রেতাদের মধ্যে রয়েছে অভিযোগ। চট্টগ্রামের দোহাজারি রেলওয়ে বাজারে ভোর থেকে আসা শুরু করে হরেক রকম সবজি। পাইকারি বাজার নামে এর বেশ সুনামও রয়েছে। সূত্র- ইনডিপেন্ডেন্ট টিভি

চট্টগ্রামের দোহাজারি রেলওয়ে বাজারের কৃষক সবজির দাম ও বাম্পার ফলনে খুশি। তবে কাছাকাছি হিমাগারের ব্যবস্থা থাকলে তাদের আরও লাভ হতো বলে জানান তারা।

চট্টগ্রামের দোহাজারি রেলওয়ে বাজারের একশ বছরের সুনাম রয়েছে। এখানে দোহাজারিসহ বিভিন্ন জায়গাতেই যখন শীতকাল আসে, তখন শীতকালীন সবজির বেশ সমাহার থাকে।

কৃষি সম্প্রসারণ অধিদপ্তর জানান, প্রতি বছরের মতো এবারও সবজির বাম্পার ফলন হয়েছে। চট্টগ্রাম ও বিভিন্ন জায়গা থেকে ব্যাপারিরা এসে সেখান থেকে সবজি ক্রয় করে চট্টগ্রাম ও অন্যান্য জায়গায় নিয়ে বিক্রি করে। এমনকি তারা বিদেশেও রপ্তানি করে বলে জানা গেছে।

চট্টগ্রামের দোহাজারি রেলওয়ে বাজারের যারা কৃষক রয়েছেন তারা বলেন, গতবারের তুলনায় এবার সবজির বাম্পার ফলন এবং সবজির দামেও তারা খুশি, যা তারা ন্যায্য বলে মনে করেন। কৃষকরা জানান, এরকম দামে থাকলে কৃষকরা কাজ করতে আরও আগ্রহী হবেন।

কৃষকরা জানান, দোহাজারিতে ফসল সংরক্ষণ করার জন্য কোনো হিমাগার নেই। যদি থাকত তাহলে ফসলের দাম আরো বৃদ্ধি পেতো। তাই, অব্যশই হিমাগারের দরকার।

 কৃষিসংবাদ থেকে আরোও সংবাদ

আর্কাইভ