সোমবার , ২১ সেপ্টেম্বর ২০২০ |

গাজীপুরে স্টিল কারখানায় দগ্ধ পাঁচজনের ৩ জনই মারা গেলেন

অনলাইন ডেস্ক   বুধবার , ১৬ সেপ্টেম্বর ২০২০

গাজীপুরের টঙ্গীতে স্টিল কারখানায় উত্তপ্ত তরল লোহা ছিটকে দগ্ধ পাঁচ শ্রমিকের আরও একজন মারা গেছেন। এ নিয়ে ওই দুর্ঘটনায় তিনজনের মৃত্যু হলো। ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় মোজাম্মেল হক (২২) নামের ওই শ্রমিকের মৃত্যু হয়।

ইনস্টিটিউটের সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন জানান, বুধবার সকাল পৌনে ১১টার দিকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউতে) তার মৃত্যু হয়। তার শরীরের ৯০শতাংশ দগ্ধ ছিল। এর আগে সোমবার রিপন চন্দ্র মোহন্ত (৩০) এবং শনিবার সকালে দুলাল শেখ (৪৫) নামের দুই শ্রমিকের মৃত্যু হয়।

দগ্ধ পাঁচজনের মধ্যে একজনকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়েছে। আইসিইউতে চিকিৎসাধীন নিলয় চন্দ্র বর্মণের (২৪) অবস্থা আশঙ্কাজনক। টঙ্গী পশ্চিম থানার অফিসার ইনচার্জ (ওসি) এমদাদ হোসেন জানান, গত শুক্রবার ভোরে টঙ্গীর মিলগেট এলাকার এসএস স্টিল লিমিটেড কারখানায় উত্তপ্ত তরল লোহা গলানোর সময় স্ফুলিঙ্গ ছিটকে দুলাল, রিপন, মোজাম্মেল, নিলয় ও আজহারুল নামে পাঁচ শ্রমিক দগ্ধ হন।

পরে তাদের উদ্ধার করে প্রথমে টঙ্গী শহীদ আহসান উল্লাহ মাস্টার জেনারেল হাসপাতাল এবং পরে শেখ হাসিনা বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়।

 রাজধানী থেকে আরোও সংবাদ

ই-দেশকাল

আর্কাইভ