বুধবার , ২১ অক্টোবর ২০২০ |

শর্ত শিথিল করতে স্বাস্থ্য মন্ত্রণালয়ে এসএলসির আবেদন

অনলাইন ডেস্ক   বৃহস্পতিবার , ১৭ সেপ্টেম্বর ২০২০

সেনা সদর দপ্তরে মঙ্গলবার এসএলসি কর্তাদের বৈঠক। ছবি : ফেইসবুক।

বাংলাদেশকে সফরে নেওয়ার পরিবেশ সৃষ্টির চেষ্টা চালিয়ে যাচ্ছে শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি)। কোয়ারেন্টিনের সময় কমানোসহ স্বাস্থ্য নিরাপত্তা বিষয়ক নির্দেশনা শিথিল করতে শ্রীলঙ্কার স্বাস্থ্য মন্ত্রণালয়ে আবেদন করেছে লঙ্কানদের ক্রিকেট বোর্ড।

ক্রীড়ামন্ত্রী নামাল রাজাপাকসের সঙ্গে এসএলসির সভাপতি শাম্মি সিলভার আলোচনার পর স্বাস্থ্য মন্ত্রণালয়ে আনুষ্ঠানিক এই আবেদন করা হয়েছে বলে জানিয়েছে শ্রীলঙ্কান দৈনিক ‘দা আইল্যান্ড।’

১৪ দিন কোয়ারেন্টিন, স্কোয়াডে ৩০ জনের বেশি সদস্য না থাকা ও আরও যেসব শর্তাবলী বাংলাদেশকে পাঠিয়েছিল শ্রীলঙ্কা, বিসিবি সেসব প্রত্যাখ্যান করার পর অনিশ্চয়তায় পড়ে যায় এই সিরিজ। তবে বাংলাদেশকে সফরে নেওয়ার চেষ্টা চালিয়ে যাচ্ছে এসএলসি। শ্রীলঙ্কার ‘ন্যাশনাল অপারেশন সেন্টার ফর প্রিভেনশন অফ কোভিড-১৯ আউটব্রেক’-এর প্রধান লেফটেন্যান্ট জেনারেল শাভেন্দ্রা সিলভার সঙ্গে মঙ্গলবার সেনা সদর দপ্তরে জরুরি বৈঠক করেছে শাম্মি সিলভার নেতৃত্বে এসএলসির প্রতিনিধি দল। সেটির ধারাবাহিকতায় ক্রীড়া মন্ত্রীর সঙ্গে শাম্মি সিলভার সভার পর চিঠি পাঠানো হলো স্বাস্থ্য মন্ত্রণালয়ে।

কোয়ারেন্টিনের সময় ৭ দিন করা এবং বাংলাদেশের দলের জন্য ৩৫ জনের স্কোয়াডের অনুমতি চাওয়া হয়েছে এসএলসির ওই চিঠিতে। বোর্ড কর্তারা আশাবাদী, স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে এই অনুমতি তারা পাবেন। তবে দা আইল্যান্ডকে বোর্ড কর্তারা এটিও বলেছেন, স্বাস্থ্য মন্ত্রণালয় এবার যে নির্দেশনাই দিক, সেটা মানতেই হবে এবং বাড়তি আর কোনো চাপ দেওয়ার সুযোগ নেই।

কোভিড-১৯ মহামারীর কারণে এ বছর এর মধ্যেই শ্রীলঙ্কায় সফর স্থগিত করেছে ভারত, দক্ষিণ আফ্রিকা ও ইংল্যান্ড। বাংলাদেশের এই সফরও হওয়ার কথা ছিল গত জুলাইয়ে। ৩ টেস্টের এই সফরে এই মাসের শেষ দিকে শ্রীলঙ্কায় যাওয়ার কথা বাংলাদেশ দলের। সেখানে চার সপ্তাহের প্রস্তুতির পর সিরিজ শুরু হওয়ার কথা অক্টোবরের শেষ সপ্তাহে।

 খেলাধুলা থেকে আরোও সংবাদ

ই-দেশকাল

আর্কাইভ