বুধবার , ২১ অক্টোবর ২০২০ |

এম এ রহিম,বেনাপোল:
যশোরের শার্শায় স্ত্রীর পরকীয়ার কারনে প্রবাসি স্বামী রফিকুল ইসলাম ফেসবুক লাইভে এসে আত্নহত্যা করেছে। এঘটনায় পুলিশ তার স্ত্রী মনিরাকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে। ঘটনাটি ঘটেছে শার্শার কাজিরবেড় গ্রামে। ফেসবুক লাইভে এসে স্বামীর মৃত্যুতে পরিবারেও এলাকায় নেমে এসেছে শোকের ছায়া।অনেক স্বপ্ন সাধ ও ইচ্ছা নিয়ে নিজ স্ত্রীকে দেশে রেখে বিদেশে পাড়ি জমিয়েছিলেন যশোরের শার্শা নাভারন কাজিরবেড় গ্রামের দিদার আলীর ছেলে রাফিকুল ইসলাম। স্ত্রীর নামে পাঠিয়েছেন প্রায় ১৪লাখ টাকা। তার সুখের ঘরে জন্ম নিয়েছে ফুটফুটে কন্যা সন্তান। কিন্ত দেশে ফিরে-তার সব স্বপ্ন সাধ ইচ্ছা ফিকে হয়ে গেছে। অর্থ ও আসবাপত্র নিয়ে পরকিয়ায় জড়িয়ে প্রবাসি স্বামীর ঘর ছেড়েছে শার্শা নিশ্চিন্তপুর গ্রামের মনিরা ইয়াসমিন। স্ত্রীকে না পেয়ে ক্ষোভে অভিমানে বাড়ীতে এসে ফেসবুক লাইভে দাড়িয়ে কয়েকজনকে দায়ী করে তাদের নামে ষ্টামে লিখে আত্নহত্যা করে সে।   
পরিবার সুত্রে জানায়, ৪বছর আগে রফিকুলের সাথে বিয়ে হয় মনিরার। সুখের আশায় মালয়েশিয়ায় পাড়ী জমায় রফিকুল। স্ত্রী ও সন্তানকে ভালবেসে গত আড়ায় বছরে প্রায় ১৪লাখ টাকা পাঠিয়েছে প্রবাসি যুবক রফিকুল। সুখ সইতে পারেনি মনিরা। পরকীয়ায় জড়িয়ে ঘর ছাড়ে সে। বিদেশ থেকে ফিরে-স্ত্রী সন্তানকে পাওয়ার জন্য ব্যাকুল হয়ে ওঠে রফিকুল। বিভিন্ন ভাবে সুন্দরী বধুকে বুঝিয়েও ফেরাতে পারেনি বাড়ীতে। পায়নি সন্তানের দেখা। এ ব্যাথা সইতে পারিনি সে। ফলে বুধবার বিকালে ফেসবুক লাইভে এসে তার মৃত্যুর জন্যে স্ত্রী-ও শ্বাশুড়ী আয়শা আক্তার,খালা রিনা পারভিন,খাুল আব্দুল,মামা শ্বশুর মিঠু ও যশোরের লাইব্রেরী প্রিন্সিপ্যাল হাবিবুর রহমানকে দায়ী করে-বিশপানে আত্নহত্যা করে সে। ২৫০টাকার ষ্টামে অভিযুক্তদের নাম লিখে বালিশের নিচে রেখে যায় রফিকুল। বুধবার দিবাগত রাতে যশোর জেনারেল হাসপাতালে মৃত্য হয় তার। দেশ বিদেশের মানুষের কাছে সন্তানকে দেখার ও দোয়া করার আকুতি জানিয়ে বিশপান করে সে। অভিযুুক্তদের দৃষ্টান্তমুলক শাস্তির দাবীও জানায় রফিকুল।
স্থানীয় ইউপি চেয়ারম্যান সোয়ারাব হোসেন জানান,কয়েক দফায় তার স্ত্রী ও পরিবারের সাথে যোগাযোগ করেও কোন সুরাহা হয়নি। ফলে মনের ক্ষোভে আত্নহত্যা করে সে। 
অভিযুক্তকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে বলে জানান যশোরের নাভারন সার্কেল সিনিয়র এ এসপি জুযেল ইমরান। তিনি বলেন তার লাইভের ভিডিও ও ষ্টামের সুত্র ধরে স্ত্রীকে আটক করা হয়েছে। পুলিশ  আইনুযাযায়ী ব্যাবস্থা গ্রহন করবেন বলে জানান তিনি।  

 সারা বাংলা থেকে আরোও সংবাদ

ই-দেশকাল

আর্কাইভ