বুধবার , ২১ অক্টোবর ২০২০ |

বিখ্যাত ফ্যাশন ডিজাইনারের রহস্যময় মৃত্যু, টলিউডে শোক

দেশকাল বিনোদন ডেস্ক:   শুক্রবার , ১৮ সেপ্টেম্বর ২০২০

মৃত্যুর দুদিন আগে শর্বরীর সঙ্গে পরিবারের সদস্যদের শেষবার দেখা হয়

মারা গেছেন কলকাতার বিখ্যাত ফ্যাশন ডিজাইনার শর্বরী দত্ত। বৃহস্পতিবার রাত এগারোটা নাগাদ ব্রড স্ট্রিটের বাড়িতে ৬৩ বছর বয়সী এই ডিজাইনারের মৃতদেহ উদ্ধার হয়। বাড়ির বাথরুমে মৃতদেহ পড়ে ছিল।

স্থানীয় সংবাদমাধ্যম জানায়, বৃহস্পতিবার সকাল থেকে শাশুড়ি শর্বরী দত্তকে ফোনে না পেয়ে রাত সাড়ে ১১টা নাগাদ তার পুত্রবধূ বাড়িতে খোঁজ নিতে যান। তিনি বাথরুমে মৃতদেহ পড়ে থাকতে দেখেন। তারপরই কড়েয়া থানার পুলিশকে খবর দেওয়া হয়।

পরিবারের সদস্যদের অনুমান সকালেই শর্বরীর মৃত্যু হয়। তার কোনো শারীরিক অসুস্থতাও ছিল না। মনে করা হচ্ছে, বাথরুমে পড়ে গিয়ে তিনি হৃদরোগে আক্রান্ত হতে পারেন। মঙ্গলবার রাতে খাওয়ার সময় পরিবারের বাকি সদস্যদের সঙ্গে তার শেষ দেখা হয়েছিল। কবি অজিত দত্তের মেয়ে শর্বরী প্রেসিডেন্সি কলেজ থেকে বিএ ও কলকাতা বিশ্ববিদ্যালয়  থেকে দর্শনে এমএ করার পর ফ্যাশন ডিজাইনে যুক্ত হন।

কলকাতায় ‘শূন্য’ নামে তার প্রতিষ্ঠান পুরুষদের ডিজাইনার পোশাকের জন্য বিখ্যাত। বলা হয়ে থাকে, শর্বরীর হাত ধরেই ভারতে পুরুষদের ফ্যাশনের সংজ্ঞা বদলে যায়। দেশ-বিদেশের শিল্প সংস্কৃতিকে তিনি পুরুষদের ফ্যাশনে যুক্ত করেছিলেন। তার ডিজাইনার পোশাকে মিশরীয় সভ্যতা থেকে যামিনী রায়ের শিল্পকর্ম, সবই উঠে এসেছে। পুরুষদের রংবেরঙের ধুতি শর্বরীর সৃষ্টি। তার খ্যাতি দেশের সীমানা ছাড়িয়ে বিদেশেও পৌঁছেছিল। ফ্যাশনের ক্ষেত্রে বহু আন্তর্জাতিক স্বীকৃতিও মিলেছিল।

বাংলা সিনে জগতে তিনি ছিলেন একটি পরিচিত নাম শর্বরী দত্ত। সৃজিত মুখার্জীর বিয়ের পোশাকের ডিজাইনারও তিনি। শর্বরীর মৃত্যুতে শোক প্রকাশ করে টুইট করেছেন রুক্মিণী মৈত্র, অরিন্দম শীল ও রাজ চক্রবর্তী।

 বিনোদন থেকে আরোও সংবাদ

ই-দেশকাল

আর্কাইভ