বুধবার , ২১ অক্টোবর ২০২০ |

বিশ্বকর্ম্মা পূজায় বিশ্ববাসীর করোনামুক্তির প্রার্থনা!

অনলাইন ডেস্ক   শুক্রবার , ১৮ সেপ্টেম্বর ২০২০

আশীষ সাহা -

সৃষ্টিকর্তার কৃপায় সব কিছু স্বাভাবিক হওয়ার সঙ্গেসঙ্গে সনাতন ধর্মালম্বীদের- মন্দিরগুলোও এখন ঢাক, কাশি আর উলুধ্বনিতে মুখর হয়ে উঠছে।বৃহস্পতিবার বিশ্বকর্ম্মা পূজাকে কেন্দ্র করে ব্রাহ্মণবাড়িয়া জেলায় আখাউড়া উপজেলা পৌরএলাকায়  রাধানগর শীলপাড়া,ঘোষ পাড়া, সাহা পাড়াসহ এলাকার বিভিন্ন মন্দিরে বিপুল সংখ্যক ভক্তের আগমন ঘটে। এ ছাড়া অনেক বাড়িতেও বিশ্বকর্ম্মাপূজা অনুষ্ঠিত হয়। প্রার্থনা করা হয় করোনামুক্তির।


আখাউড়া পৌরসভার মেয়র তাকজিল খলিফাকাজল বলেন হিন্দু ধর্মাবলম্বীদের শ্রী শ্রী বিশ্বকর্মা পূজায় প্রার্থনার মাধ্যমে যেনআমাদের বাংলাদেশে করোনা মুক্ত দেশ পরিণতি হয় এই আশাবাদ।  আর আমাদের আখাউড়া পৌরসভার বিভিন্ন এলাকায় সামাজিকদূরত্ব বজায় রেখে নিয়ম অনুসারেই প্রত্যেক পূজামণ্ডপে শ্রী শ্রী বিশ্বকর্মা পূজা অনুষ্ঠিতহচ্ছে। আখাউড়া উপজেলার পূজা উদযাপন কমিটির আহবায়ক সাংবাদিক বিশ্বজিৎ পাল বাবু (ব্রাহ্মণবাড়িয়াপ্রতিনিধি কালের কণ্ঠ)  বলেন শ্রী শ্রী বিশ্বকর্মাপূজার প্রার্থনার মাধ্যমে যেনো আমাদের সকল দেশবাসীকে  বিশ্ব মহামারী করোনাভাইরাস থেকে মুক্ত রাখেন এইপ্রত্যাশাই।

সামাজিক দূরত্ব বজায় রেখে নিয়ম অনুসারে আখাউড়া উপজেলার বিভিন্ন পূজামন্ডবে শ্রী শ্রী বিশ্বকর্মা পূজা উদযাপন হচ্ছে। ব্রাহ্মণবাড়িয়া পৌর এলাকায় বিভিন্নপূজা মন্ডপ শ্রী শ্রী বিশ্বকর্মা পূজা অনুষ্ঠিত হচ্ছে। শ্রী শ্রী আনন্দময়ী কালীবাড়িতেআসা ভক্ত সম্পা সাহা, রূপমা ঘোষ, মালা রানী বিশ্বাস জানান, করোনা থেকে যেন পৃথিবী শিগগিরইমুক্তি লাভ করে সেই লক্ষ্যে সম্মিলিতভাবে প্রার্থণা করা হয়। অনেকদিন পর মন্দিরে এখনধর্মীয় অনুষ্ঠান পালন হচ্ছে।

পূজা আয়োজক কমিটির সদস্য রঞ্জিত বিশ্বাস জানান, নরসুন্দরকল্যাণ সমিতির পক্ষ থেকে পূজার আয়োজন করা হয়েছে। নিজেদের ব্যবসার উন্নতির পাশাপাশিপৃথিবী যেন দ্রুত করোনামুক্ত হয় সেই প্রার্থনা করা হয়েছে ঠাকুরের কাছে। মন্দিরের পুরোহিতসুব্রত চক্রবর্তী জানান, স্বর্গের সৃষ্টিকর্তা ও নির্মাণ শৈলী শিল্পী দেবতা হচ্ছেনবিশ্বকর্ম্মা। পূজাকে কেন্দ্র করে ভক্তরা উপবাস থেকে দেবতার চরণে পুষ্পাঞ্জলি অর্পণকরেছেন। সকলের কল্যাণ কামনায় মন্ত্রের মাধ্যমে প্রার্থণা করা হয়েছে।

 সারা বাংলা থেকে আরোও সংবাদ

ই-দেশকাল

আর্কাইভ