সোমবার , ২৫ ডিসেম্বর ২০১৭

কালীগঞ্জে বড়দিন উদযাপন

  সোমবার , ২৫ ডিসেম্বর ২০১৭

মো.মনিরুল আলম ,কালীগঞ্জ (গাজীপুর) ঃ 
ঘুম ভেঙ্গে যায়, পোলাও কুরমা ও বাহারী পিঠার স্বাদের ঘ্রানে, আর নতুন কাপড় পরে উৎসব মুখোর পরিবেশে  গাজীপুরের কালীগঞ্জে প্রতিবছরের মতো এবারো, সারা বিশ্বের ন্যায় খ্রিষ্টান ধর্মালম্বীরা যীশু খ্রীষ্ঠের শুভ জন্মদিন উপলক্ষে বড় দিন উদযাপন করেন। তবে উৎসবে আশা অতিথিরা দেশ,জাতি ও নিজেদের কল্যাণের জন্য যীশুর নিকট প্রার্থনা করেন। অণ্যদিকে কালীগঞ্জের প্রতিটি গির্জা উৎসবের আমেজে  এবং অতিথিদের আগমনে মিলন মেলায় পরিনত হয়েছে । 
মেঘডাকা ঘনকুয়াসার চাঁদরে সূর্যের আলো যখন দ্বীরে দ্বীরে ফুটতে থাকে তখন একে একে সোমবার সকালে উপজেলা নাগরী ইউনিয়নের বিভিন্ন পাড়া মহল্লার হাজার হাজার নারী-পুরুষ,শিশু যীশু খ্রীষ্ঠের শুভ জন্মদিন বড়দিনে যোগদিয়ে উপজেলার সবকটি গির্জা কানায় কানায় ভরে যায়। এইদিনে খ্রিষ্টধর্মাবলারা বিভিন্ন প্রকার বাহারী খাবারের আয়োজন করে থাকেন। যেমন,পোলাও,বিরিয়ানী সহ হরেক রকম পিঠাপুলির আয়োজন করে থাকেন।
যীশু খ্রীষ্ঠের শুভ জন্মদিন বড়দিন উপলক্ষে  কালীগঞ্জে পরির্দনে এসে মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি এমপি.বলেন,  ধর্ম যারযার  উৎসব সবার, তাই সবাই অনান্য দেশের তুলনায় বাংলাদেশেও নিরাপদে যীশু খ্রীষ্ঠের বড়দিন উৎসব পালন করবে। বাংলাদেশ  সরকারের পক্ষ থেকে সর্বাতক সহযোগিতা করা হবে ।       
উল্লেখ্যঃ আজ মোমবার সকাল থেকে উপজেলার তুমলিয়া, রাঙ্গামাটি, দড়িপাড়া, নাগরী ও মঠবাড়ি গির্জা গুলোতে খ্রিষ্টান ধর্মালম্বীরা শুভ বড়দিন উপল

 সারা বাংলা থেকে আরোও সংবাদ

আর্কাইভ