শুক্রবার , ৩০ অক্টোবর ২০২০ |

শাহবাগে দ্বিতীয় দিনের মতো ধর্ষণবিরোধী গণজমায়েত

অনলাইন ডেস্ক   মঙ্গলবার , ০৬ অক্টোবর ২০২০

নোয়াখালীতে নারীকে বিবস্ত্র করে শ্লীলতাহানিসহ সারা দেশে একের পর এক ধর্ষণ ও নিপীড়নের ঘটনার বিচারের দাবিতে রাজধানীর শাহবাগে টানা দ্বিতীয় দিনের মতো গণজমায়েত কর্মসূচি চলছে।

মঙ্গলবার দুপুর সাড়ে ১২টা থেকে জাতীয় জাদুঘরের সামনে জড়ো হয়ে বিক্ষোভ শুরু করেন প্রগতিশীল ছাত্রসংগঠনসহ শিক্ষার্থীরা। শাহবাগে ‘ধর্ষকের বিরুদ্ধে বাংলাদেশ’ লেখা ব্যানার নিয়ে এই গণজমায়েত চলছে। বিক্ষোভকারীরা ‘ধর্ষক লীগের আস্তানা ভেঙে দাও, গুঁড়িয়ে দাও/আমার মাটি আমার মা, ধর্ষকদের হবে না’ স্লোগান দিচ্ছেন।

এছাড়া সারাদেশে ধর্ষণ প্রতিরোধ এবং জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে ব্যর্থ হওয়ায় গণজমায়েত থেকে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের পদত্যাগের দাবি জানানো হয়।

সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের ঢাকা মহানগর কমিটির সভাপতি মুক্তা বাড়ৈ বলেন, সারা দেশে নারী ও শিশুর প্রতি অব্যাহত নিপীড়ন নেমে এসেছে। এসব যারা করছে, তাদের পৃষ্ঠপোষকতা দিচ্ছে সরকার।

পূর্বঘোষিত কর্মসূচির অংশ হিসেবে বেলা ১১টা থেকে ‘ধর্ষণের বিরুদ্ধে বাংলাদেশ’ ব্যানারে এই গণজমায়েত হওয়ার কথা ছিল। তবে সকালে বৃষ্টির কারণে কিছুটা দেরিতে কর্মসূচি শুরু হয়। এছাড়া পূর্ব ঘোষণা অনুযায়ী অনুযায়ী শাহবাগ মোড় থেকে প্রধানমন্ত্রীর কার্যালয় অভিমুখে কালো পতাকা মিছিল কর্মসূচি রয়েছে।


 রাজধানী থেকে আরোও সংবাদ

ই-দেশকাল

আর্কাইভ