রবিবার , ২৫ অক্টোবর ২০২০ |

ইসলামের প্রতি অনুরক্ত হয়ে বলিউড ছাড়লেন সানা খান

দেশকাল বিনোদন ডেস্ক:   শুক্রবার , ০৯ অক্টোবর ২০২০

ইসলামের প্রতি অনুরক্ত হয়ে বলিউড ছাড়লেন ‘বিগ বস’ তারকা সানা খান। নিজের ইনস্টাগ্রাম প্রোফাইলে গ্ল্যামার জগত ছাড়ার কথা ঘোষণা দেন এ অভিনেত্রী।

সম্প্রতি তিনি ইনস্টাগ্রামে নিয়মিত হিজাব ও স্কার্ফ পরিহিত ছবি দিচ্ছিলেন। কুরআন পাঠের ছবিও পোস্ট করেন। কয়েকটি ছবিতে দেখা যাচ্ছে, তিনি ওমরাহও করেছেন। মক্কায় মসজিদুল হারাম ও মদিনার মসজিদে নববীর সামনে দাঁড়িয়েও ছবি তোলেন সাবেক এই বলিউড তারকা।

বৃহস্পতিবার রাতে দীর্ঘ একটি পোস্ট করেন সানা। এতে তিনি লেখেন, ‘আমার জীবনের বড় এক মোড়ে দাঁড়িয়ে আপনাদের সঙ্গে কথা বলছি। অনেক বছর এই ফিল্ম ইন্ডাস্ট্রিতে কাটালাম। অনুরাগীরা আমাকে ভালবাসা, সম্মান ও অর্থ দিয়েছেন। আমি তাদের প্রতি কৃতজ্ঞ। কিন্তু কিছুদিন ধরে ভাবছি, জীবনের অর্থ কি শুধু নাম আর অর্থ কামানো? যারা অসহায়, তাদের পাশে দাঁড়ানো কি আমাদের কর্তব্য নয়?’

তার ভাষ্য, এসব প্রশ্নের উত্তর খুঁজতে গিয়েই বুঝেছেন জীবন-মৃত্যুর এই দোটানাই শুধু জীবনের উদ্দেশ্য নয়। জীবনে মানুষের জন্য অনেক কিছু করার আছে। তাই বলিউড ছেড়ে ইসলামের পথ বেছে নিয়েছেন সানা।

সবার কাছে দোয়া চেয়ে পোস্টে সানা খান অনুরোধ করেন, কেউ যেন তাকে আর পুরোনো পেশায় টেনে নিয়ে যাওয়ার চেষ্টা না করেন। কোনো কাজের জন্য না বলেন। এর আগে ইসলামের প্রতি আকৃষ্ট হয়ে বলিউড ছেড়েছিলেন ‘দঙ্গল’-খ্যাত অভিনেত্রী জায়রা ওয়াসিম। প্রিয়াঙ্কা চোপড়া, ফারহান আখতারের সঙ্গে ‘দ্য স্কাই ইজ পিঙ্ক’-এর শুটিং শেষ করেই গ্ল্যামার জগত ছাড়ার কথা ঘোষণা দিয়েছেন জাতীয় পুরস্কারপ্রাপ্ত এই উদয়মান অভিনেত্রী।

জায়রার মতো সেই পথেই হাঁটলেন সানা খান। ‘জয় হো’ সিনেমায় সালমান খানের সঙ্গে স্ক্রিন শেয়ার করেছেন এই অভিনেত্রী। ‘ওয়াজাহ্‌ তুম হো’, ‘টয়লেট: এক প্রেম কথা’ সিনেমাতেও অভিনয় করেন তিনি। এ ছাড়া বেশ কিছু দক্ষিণী সিনেমা ও টিভি শো'তেও দেখা গেছে তাকে।

 বিনোদন থেকে আরোও সংবাদ

ই-দেশকাল

আর্কাইভ