রবিবার , ৩১ ডিসেম্বর ২০১৭

চঞ্চল দাশগুপ্ত, কক্সবাজার থেকে:
কক্সবাজারের উখিয়া উপজেলার কোর্টবাজার থেকে নিষিদ্ধ জঙ্গি সংগঠন নব্য জেএমবির সদস্য মো: শরফুল আউয়ালকে (৩০) গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৭) কক্সবাজার ক্যাম্পের সদস্যরা। আটক মো: শরফুল আউয়াল চট্টগ্রামের রাঙ্গুনিয়া থানার লালানগর গ্রামের মুন্সির বাড়ীর মোঃ জামশেদ চৌধুরীর পুত্র। তার বিরুদ্ধে জঙ্গীবাদ কর্মকান্ডে সক্রিয় অংশগ্রহণের দায়ে চট্টগ্রামের বিভিন্ন থানায় সন্ত্রাস বিরোধী আইন ও বিস্ফোরক দ্রব্য আইনে চারটি মামলা রয়েছে।রবিবার সকালে এক প্রেস বিজ্ঞপ্তি বার্তায় পাঠানো র‌্যাব-৭ কক্সবাজার ক্যাম্পের কোম্পানি কমান্ডার মেজর রুহুল আমিন গ্রেফতারে বিষয়টি নিশ্চিত করেন।
তিনি জানান, রবিবার রাত পৌনে চারটায় গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে জঙ্গী শরফুল আউয়ালকে গ্রেফতার করতে সক্ষম হয় র‌্যাব সদস্যরা। এসময় তার কাছ থেকে ১টি ল্যাপটপ, ৬টি মোবাইল সেট, ৩টি সীম কার্ড,২টি পেন ড্রাইভ এবং ১টি ট্রাভেলস ব্যাগ উদ্ধার করা হয়।
তিনি আরও জানান,প্রাথমিকভাবে গ্রেফতারকৃত আসামী তার মোবাইল ফোন ব্যবহার করে জঙ্গী উস্কানীমূলক কার্যক্রম করার কথা স্বীকার করে। পরবর্তীতে তার ব্যবহৃত মোবাইল পরীক্ষা করে জঙ্গীবাদ বিষয়ক বিভিন্ন পোস্ট উদ্ধার করা হয়। এছাড়াও সে মোবাইল ফোনের মেসেঞ্জার ব্যবহার করে বিভিন্ন ব্যক্তিকে জঙ্গীবাদে উদ্বুদ্ধ করার যথাযথ প্রমাণ পাওয়া যায়।
এছাড়া তার বিরুদ্ধে জঙ্গীবাদ কর্মকান্ডে সক্রিয় অংশগ্রহণের দায়ে চট্টগ্রামের বিভিন্ন থানায় সন্ত্রাস বিরোধী আইন ও বিস্ফোরক দ্রব্য আইনে চারটি মামলা রয়েছে।
তিনি আরও জানান,জানুয়ারি ২০১৭ সালে জামিনে মুক্ত হয়ে সে তথাকথিত জিহাদের মাধ্যমে খিলাফত প্রতিষ্ঠার জন্য সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন আন্তর্জাতিক জংগীগোষ্ঠীর সাথে যোগাযোগ ও এ দেশীয় সমমনা জংগীদের একত্র করে নাশকতামূলক কর্মকান্ড সংগঠিত করার কাজে লিপ্ত ছিল। গ্রেফতারকৃত জঙ্গী নব্য জেএমবির সদস্য মো: শরফুল আউয়াল এবং উদ্ধারকৃত মালামাল সংক্রান্তে পরবর্তী আইনানুগ কার্যক্রম চলমান রয়েছে। 

 আইন-শৃংখলা থেকে আরোও সংবাদ

আর্কাইভ