রবিবার , ০৬ ডিসেম্বর ২০২০ |

শেষ মুহূর্তে পিএসজিকে হারাল ম্যানইউ

দেশকাল স্পোর্টস ডেস্ক:   বুধবার , ২১ অক্টোবর ২০২০

শেষ মুহূর্তে ম্যানইউ\'র হয়ে জয়সূচক গোল করার পর মার্কাশ র‍্যাশফোর্ডের উল্লাস। ছবি: এএফপি

ড্রয়ের দিকে এগিয়ে যাচ্ছিল ম্যাচটি। শেষ মুহূর্তে লড়াইয়ে পার্থক্য গড়ে দিলেন মার্কাস র‍্যাশফোর্ড। এই ফরোয়ার্ডের গোলে শক্তিশালী প্রতিপক্ষ পিএসজিকে হারিয়ে চ্যাম্পিয়নস লিগের নতুন মৌসুমে শুভ সূচনা করেছে ম্যানচেস্টার ইউনাইটেড।

প্যারিসে মঙ্গলবার রাতে প্রতিযোগিতাটির ‘এইচ’ গ্রুপের ম্যাচটিতে ২-১ ব্যবধানের জয় পায় রেড ডেভিলরা। একটি করে গোল করে দলের জয়ে অবদান রাখেন ব্রুনো ফের্নান্দেস ও র‍্যাশফোর্ড।

পিএসজি দলে নেইমার, কিলিয়ান এমবাপে, অ্যাঞ্জেল ডি মারিয়ার মতো তারকা খেলোয়াড় থাকলেও এদিন যেন নিজেদের ছায়া হয়ে ছিলেন সবাই। তাদের পাওয়া গোলটিও প্রতিপক্ষের আত্মঘাতী।

ম্যাচের ২৩তম মিনিটে এগিয়ে যান ম্যানইউ। পেনাল্টি থেকে গোল করেন পর্তুগিজ মিডফিল্ডার ব্রুনো ফের্নান্দেস। ডি-বক্সে অতিথি দলের ফরোয়ার্ড অতোঁয়ান মার্শালকে স্বাগতিক দলের ডিফেন্ডার আবদু দিয়ালো ফাউল করলে ভিএআরের সহায়তায় স্পট কিকের বাঁশি বাজান রেফারি।

বিরতে থেকে ফেরার দশম মিনিটে খেলায় সমতায় ফেরে পিএসজি। প্রতিপক্ষের খেলোয়াড় নিজেদের জালে বল জড়িয়ে বসলে সমতাসূচক গোল পায় টমাস টুখেলের দল।

ম্যাচের নির্ধারিত সময়ের খেলা শেষ হওয়ার তিন মিনিট আগে ইউনাইটেডকে জয়সূচক গোল এনে দেন র‍্যাশফোর্ড। মিডফিল্ডার পল পগবার পাসে বল পেয়ে যান আক্রমণভাগের এই খেলোয়াড়। ডি-বক্সের ডান পাশ থেকে ডান পায়ের শটে পিএসজি গোলরক্ষক কেইলর নাভাসকে বোকা বানান তিনি।

বল দখলে অধিকাংশ সময় আধিপত্য দেখালেও হার নিয়ে মাঠ ছাড়তে হয় পিএসজিকে। চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্বে গত ষোলো বছরের মধ্যে নিজেদের মাঠে এটা তাদের প্রথম হার। এর আগে ২০০৪ সালে সিএসকেএ মস্কোর বিপক্ষে নিজেদের মাঠে হেরেছিল তারা।

তিন পয়েন্ট নিয়ে ‘এইচ’ গ্রুপের পয়েন্ট টেবিলে দ্বিতীয়স্থানে আছে ম্যানইউ। অপর ম্যাচে ইস্তানম্বুল বাসাকসেহিরকে ২-০ গোলে হারানো জার্মান ক্লাব লাইপজিগ আছে টেবিলের শীর্ষে।

 খেলাধুলা থেকে আরোও সংবাদ

ই-দেশকাল

আর্কাইভ