বুধবার , ২৪ জানুয়ারী ২০১৮

হীরালাল বাদশ সোনারগাঁ (নারায়ণগঞ্জ) প্রতিনিধিঃ মৎস ও প্রাণিজ সম্পদ মন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ বলেছেন, বর্তমান সরকার সামগ্রিকভাবে দেশ উন্নয়ন করে যাচ্ছে। ২০২১ সালে দেশ স্বাধীনতার ৫০ বছর পূর্তি হবে। দেশ স্বাধীন না হলে আমরা কলোনীর মতো হয়ে যেতাম। আমাদের ইতিহাস ও ঐতিহ্য ধরে রাখতে হবে। সরকার আসে সরকার যায়। তবে বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল। তিনি আরো বলেন, প্রাণিজ সম্পদ মন্ত্রনালয় দু’টি লক্ষ্য নিয়ে এগিয়ে যাচ্ছে-একটি হলো দুধের যোগান দেয়া, অন্যটি হলো মাংসের যোগান দেয়া।
মঙ্গলবার নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার আমিনপুর মাঠে প্রাণিজ সম্পদ অধিদপ্তরের আয়োজনে প্রাণি সম্পদ সেবা সপ্তাহ ২০১৮ উপলক্ষে প্রজেনী প্রদর্শনী উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 
প্রদর্শনী অনুষ্ঠানে নারায়ণগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক রেজাউল ইসলামের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন, নারায়ণগঞ্জ-৩ আসনের সাংসদ লিয়াকত হোসেন খোকা, সংরক্ষিত সাংসদ হোসনে আরা বাবলি, প্রাণিজ সম্পদ মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব ওয়াছি উদ্দিন, মহাপরিচালক আইনুল হক, সোনারগাঁ পৌরসভার মেয়র সাদেকুর রহমান, উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি শামসুল ইসলাম ভুঁইয়া, ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক মাহফুজুর রহমান কালাম প্রমূখ, প্রজেনী প্রদর্শনী উপ-কমিটির আহ্বায়ক ও কৃত্রিম প্রজনন ও ঘাস উৎপাদন প্রানীসম্পদ অধিদপ্তরের উপ-পরিচালক ড. মোঃ মীজানুর রহমান প্রমুখ। পরে মন্ত্রী প্রজেনী প্রদর্শনী পরিদর্শন করেন এবং সেরা খামারীদের মাঝে পুরস্কার বিতরন করেন।
দেশে ৩য় বারের মতো প্রদর্শনীটির আয়োজন করা হয়। প্রদর্শনীতে ১৯০টি ফার্মের গরু প্রদর্শন করা হয়।

 রাজনীতি থেকে আরোও সংবাদ

আর্কাইভ