মঙ্গলবার , ৩০ জানুয়ারী ২০১৮

নিজস্ব প্রতিবেদক: 
ঢাকা-আন্তর্জাতিক বাণিজ্য মেলায় ক্রেতা দর্শনার্থীদের দৃষ্টি কাড়ছে ওয়ালটনের স্পেকট্রা কিউ টিভি। সর্বোচ্চ কালার প্রদর্শনে সক্ষম ওয়ালটনের নিজস্ব প্রযুক্তির এই টিভিতে রয়েছে আগামি প্রজম্মের কোয়ান্টাম ডট প্লাস প্রযুক্তির প্যানেল। ফলে টিভিতে কালার পাওয়া যায় ১০৭ শতাংশ পর্যন্ত। বিনোদন এবং ক্রীড়া প্রেমীরা পাচ্ছেন বাস্তব রঙের ঝকঝকে ছবি। এছাড়া এবারের মেলায় ওয়ালটন এনেছে দেশের প্রথম মাল্টিটাচ সুবিধা সম্বলিত বড় পর্দার কম্পো টিভি। সব মিলিয়ে ওয়ালটনের টিভি বিক্রি ব্যাপক বেড়েছে।  
জানা গেছে, নতুন বছরের শুরুতে টেলিভিশন গ্রাহকদের চমক দিতে বাণিজ্য মেলায় ওয়ালটন প্যাভিলিয়নে ৪৩ ইঞ্চির স্পেকট্রা কিউ টিভি নিয়ে এসেছে দেশীয় প্রতিষ্ঠানটি। এরই মধ্যে মেলায় আগত ক্রেতা-দর্শনার্থীদের কাছে ব্যাপক সাড়া ফেলেছে স্পেকট্রা কিউ টিভি। নিজস্ব উদ্ভাবিত সর্বাধুনিক প্রযুক্তির এই টিভির দাম নির্ধারণ করা হয়েছে ৬৫ হাজার ৯’শ টাকা। অবশ্য মেলায় গ্রাহকরা পাচ্ছেন ৮ শতাংশ ছাড়। 
এবারের বাণিজ্য মেলায় ওয়ালটন প্যাভিলিয়নে ১৯, ২০, ২৪, ২৮, ৩২, ৩৯, ৪৩, ৪৯ ও ৫৫ ইঞ্চির ১০৩ মডেলের টেলিভিশন প্রদর্শন ও বিক্রি করা হচ্ছে। এর মধ্যে ৫৫, ৪৯, ৪৩, ৩৯ ও ৩২ ইঞ্চিতে রয়েছে  ১৪ মডেলের অ্যান্ড্রয়েড স্মার্ট টেলিভিশন। আবার ৫৫ ইঞ্চিতে রয়েছে ফোর-কে স্মার্ট প্রযুক্তির দুটি মডেল। ২০ ইঞ্চিতে রয়েছে দুই পাশে দুটি করে চারটি শক্তিশালী ব্লুটুথ সাউন্ড বক্সযুক্ত ‘বুম বক্স’ টিভি।  
ওয়ালটন প্যাভিলিয়নের ইনচার্জ শফিকুল আলম জানান, সর্বোচ্চ সংখ্যক মডেলের ফোর-কে, স্মার্ট, ফুল এইচডি ও এলইডি টেলিভিশন বিক্রি করছেন তারা। নতুন বছর ও মেলা উপলক্ষ্যে স্পেকট্রা টিভির পাশাপাশি এসেছে বেশ কিছু নতুন মডেলের এলইডি টিভি। প্রদর্শন করা হচ্ছে ১৭ টি আপকামিং মডেল। তিনি আরো জানান, মেলায় খুব ভালো বিক্রি হচ্ছে ওয়ালটন টিভি এবং মেলার মূল আকর্ষণে রয়েছে স্পেকট্রা কিউ ও কম্পো টিভি। 
ওয়ালটনের এডিশনাল ডিরেক্টর ফরহাদ হোসেন মামনুন জানান, তাদের টেলিভিশন গবেষণা ও উন্নয়ন বিভাগের প্রকৌশলীরা সম্প্রতি উদ্ভাবন করেছে মাল্টি-টাচ সুবিধা সম্বলিত বড় পর্দার কম্পো-টিভি। হাতের স্পর্শেই নিয়ন্ত্রণ করা যায় টিভির সব ফাংশন। ক্লাসে বা সেমিনারে লেখার জন্য ডিজিটাল বোর্ড হিসেবে অথবা অফিসে বা বাসায় প্রেজেন্টেশনের স্ক্রীন হিসেবেও এটি ব্যবহার করা হচ্ছে। আরো আছে ফেসবুক, ভাইবারসহ বিভিন্ন  সোস্যাল, কমিউনিকেশন, বিজনেস অথবা এন্টারটেইনমেন্ট অ্যাপস চালানোর সুবিধা। আছে ভিডিও চ্যাটিংসহ গেমিং সুবিধা। 
মেলায় ওয়ালটন প্যাভিলিয়নে ৫৫ ইঞ্চির দুটি মডেলের ফোর-কে স্মার্ট ও এক মডেলের স্মার্ট টিভি পাওয়া যাচ্ছে যথাক্রমে ১ লাখ ১৫ হাজার; ১ লাখ ১০ হাজার এবং ৮৫ হাজার ৯’শ টাকায়। ৪৯ ও ৩৯ ইঞ্চির স্মার্ট টিভি পাওয়া যাচ্ছে ৬৯ হাজার ৯’শ ও ৪০ হাজার ৯’শ টাকায়। আবার ৪৬ হাজার ৯’শ ও ৪৮ হাজার ৯’শ টাকায় পাওয়া যাচ্ছে ৪৩ ইঞ্চির দুটি মডেলের স্মার্ট টেলিভিশন। ৩২ ইঞ্চিতে রয়েছে ৭ মডেলের স্মার্ট টিভি। প্রতিটি মডেলের দাম ২৫ হাজার ৯৯০ টাকা। উল্লেখ্য, ফেব্রুয়ারি ২৮ তারিখ পর্যন্ত ক্রেতারা পাচ্ছেন ক্যাশ ভাউচারের সুবিধা। দশ হাজার বা তার বেশি টাকার ওয়ালটন পণ্য কিনে রেজিস্ট্রেশন করলেই ক্রেতারা পাচ্ছেন ২০০ থেকে এক লাখ টাকার নিশ্চিত ক্যাশ ভাউচার। 
ওয়ালটন প্যাভিলিয়নের প্রতিনিধিরা জানান, দেশেই তৈরি ‘মেইড ইন বাংলাদেশ’ খ্যাত ওয়ালটন টিভি এশিয়া, মধ্য-প্রাচ্য, আফ্রিকাসহ বিশ্বের বিভিন্ন দেশেও রপ্তানি হচ্ছে। গুণে ও মানে সেরা হওয়ায় বাড়ছে রপ্তানির পরিমান। প্রতিনিয়ত সম্প্রসারিত হচ্ছে রপ্তানি বাজার। 
ওয়ালটন টেলিভিশনে রয়েছে ছয় মাসের রিপ্লেসমেন্ট গ্যারান্টি, দুই বছরের স্পেয়ার পার্টস ওয়ারেন্টি ও পাঁচ বছরের ফ্রি সার্ভিসের সুবিধা। দ্রুত বিক্রয়োত্তর সেবার জন্য ওয়ালটনের আইএসও স্ট্যান্ডার্ড সার্ভিস সেন্টার রয়েছে সারাদেশেই। 

 অর্থ-বাণিজ্য থেকে আরোও সংবাদ

আর্কাইভ