সোমবার , ২৯ জানুয়ারী ২০১৮

অনলাইন ডেস্ক: 
সংবাদপত্র ও ইলেক্ট্রোনিক মিডিয়ার জন্য নবম সংবাদপত্র মজুরি বোর্ড গঠনের প্রজ্ঞাপন জারি করেছে সরকার।বাংলাদেশ সুপ্রিম কোর্টের আপিল বিভাগের অবসরপ্রাপ্ত বিচারপতি মো. নিজামুল হককে চেয়ারম্যান করে আজ ১৩ সদস্যের এই বোর্ড গঠনের প্রজ্ঞাপনে বলা হয়, তথ্য মন্ত্রণালয়ের যুগ্ম সচিব (প্রেস) মো. মিজান-উল-আলম এই মজুরি বোর্ডে সচিবের দায়িত্ব পালন করবেন এবং তথ্য মন্ত্রণালয় সাচিবিক সহায়তা দেবে। 
এবারে মজুরি বোর্ডে সংবাদপত্র ও সংবাদ সংস্থায় নিয়োজিত সাংবাদিক সাধারণ কর্মচারী ও প্রেস শ্রমিকদের বেতন-ভাতার সুপারিশ করবে। এই বোর্ড ইলেক্ট্রনিক মিডিয়ার কর্মীদের বিষয়টি আইনগত পরীক্ষা-নিরীক্ষা করে সুপারিশ প্রণয়ন করবে।
 গঠিত মজুরি বোর্ড পরবর্তীতে সরকারের কাছে অন্তর্বর্তীকালীন মহার্ঘ ভাতার সুনির্দিষ্ট সুপারিশ করবে এবং ৬ মাসের মধ্যে পূর্ণাঙ্গ সুপারিশ সরকারের কাছে পেশ করবে। 
 সংবাদপত্র মজুরি বোর্ডের চেয়ারম্যান ছাড়া বোর্ডের অপর ১২ জন সদস্য হচ্ছেন- মতিউর রহমান, সভাপতি নিউজপেপার ওনার্স এসোসিয়েশন অব বাংলাদেশ, এ কে আজাদ, সহ-সভাপতি নিউজপেপার ওনার্স এসোসিয়েশন অব বাংলাদেশ, মতিউর রহমান চৌধুরী, কোষাধ্যক্ষ, নিউজপেপার ওনার্স এসোসিয়েশন অব বাংলাদেশ, মাহফুজ আনাম, সদস্য, নিউজপেপার ওনার্স এসোসিয়েশন অব বাংলাদেশ, তাসমিমা হোসেন, সদস্য নিউজপেপার ওনার্স এসোসিয়েশন অব বাংলাদেশ, এম জি কিবরিয়া চৌধুরী, আহ্বায়ক, বাংলাদেশ সংবাদপত্র পরিষদ, মনজুরুল আহসান বুলবুল, সভাপতি, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন, ওমর ফারুক, মহাসচিব, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন, মো. মতিউর রহমান তালুকদার, সভাপতি, বাংলাদেশ সংবাদপত্র কর্মচারী ফেডারেশন, মো. খায়রুল ইসলাম, মহাসচিব, বাংলাদেশ সংবাদপত্র কর্মচারী ফেডারেশন, মো. আলমগীর হোসেন খান, সভাপতি, বাংলাদেশ ফেডারেল ইউনিয়ন অব নিউজপেপার প্রেস ওয়ার্কার্স ও মো. কামালউদ্দিন, মহাসচিব, বাংলাদেশ ফেডারেল ইউনিয়ন অব নিউজপেপার প্রেস ওয়ার্কার্স।  সুত্র : বাসস

 জাতীয় থেকে আরোও সংবাদ

আর্কাইভ