শনিবার , ১০ ফেব্রুয়ারী ২০১৮

অক্ষয় কুমারের বিরুদ্ধে চুরির গুঞ্জন

  শনিবার , ১০ ফেব্রুয়ারী ২০১৮

অনলাইন ডেস্ক: 
শুক্রবারই মুক্তি পেয়েছে ‘প্যাডম্যান’। আর মুক্তির পরেই ছবি ঘিরে ‘চুরির’ অভিযোগ উঠেছে। রিপুদমন জয়সওয়াল নামের এক ব্যক্তি অভিযোগ করেছেন, ‘প্যাডম্যান’ছবির বহু দৃশ্য তার লেখা একটি চিত্রনাট্য থেকে নেয়া। তিনি অক্ষয় কুমারের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন।  
সর্বভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন থেকে জানা যাচ্ছে, মাস দুয়েক আগে রিপুদমন তার ফেসবুকেই এই বিষয়ে প্রতিবাদ জানিয়ে পোস্ট করেছিলেন। সেখানেই তিনি জানান, দেড় বছর আগে অরুণাচলম মুরুগানাথমের জীবন অবলম্বনে একটি চিত্রনাট্য লেখেন। প্রসঙ্গত, অরুণাচলম মুরুগানাথমই সস্তায় নারীদের ব্যবহার্য স্যানিটারি ন্যাপকিন তৈরি করেছিলেন, যার বায়োপিকই ‘প্যাডম্যান’।  
রিপু দমন তার পোস্টে জানিয়েছিলেন, ২০১৬ সালের ৫ ডিসেম্বর ‘স্ক্রিন রাইটার অ্যাসোসিয়েশন’ থেকে তিনি ওই চিত্রনাট্য নথিভুক্ত করান। পরে তিনি কর্ণ জোহর প্রডাকশনের ক্রিয়েটিভ হেড রায়ান স্টেফানকে সেই চিত্রনাট্য পাঠান। পাশাপাশি আর এক পরিচালক বিক্রমাদিত্য মটওয়ানেকেও তিনি সেই চিত্রনাট্য পড়তে দেন।  এর ১০ দিনের মধ্যেই টুইঙ্কল খান্না জানিয়ে দেন, অক্ষয় কুমারকে নায়ক করে তারা একটি ছবি করবেন, যার মূল প্রতিপাদ্য অরুণাচলম মুরুগানাথমের জীবন।
রিপুদমনের দাবি, ছবির ট্রেলারে যে সব দৃশ্য দেখানো হয়েছে তার প্রায় সবই তার তৈরি করা চিত্রনাট্য থেকে নেয়া। এমনকী, ছবিতে অক্ষয় কুমার অভিনীত চরিত্রটির এক বোনকেও দেখানো হয়েছে। বাস্তবে ওই ব্যক্তির কোনো বোন ছিল না। এই আইডিয়াও তার চিত্রনাট্য থেকেই নেয়া হয়েছে।
ছবি দেখতে দেখতেই টুইটার হ্যান্ডলে রিপুদমন জানিয়েছেন, ছবির বিরতি পর্যন্ত দেখেই তিনি আবিষ্কার করেছেন ১১টি দৃশ্য তার চিত্রনাট্য থেকে নেয়া! এর পরেই তিনি জানিয়ে দেন, তিনি আদালতে যাচ্ছেনই। এর পরই তিনি মামলা দায়ের করেন। তবে, এ বিষয়ে অক্ষয়, টুইঙ্কল বা তাদের টিমের অন্য কেউ মুখ খোলেনি।  

 বিনোদন থেকে আরোও সংবাদ

আর্কাইভ