মঙ্গলবার , ১৩ ফেব্রুয়ারী ২০১৮

রঞ্জনা নয় এবার স্বস্তিকাতে ফিরলেন অঞ্জন দত্ত

  মঙ্গলবার , ১৩ ফেব্রুয়ারী ২০১৮

রঞ্জনা নয় এবার স্বস্তিকাতে ফিরল অঞ্জন দত্ত কেউ তাঁর গান শুনে মাদক ছেড়েছে। কারও আবার ভাঙা সম্পর্ক জোড়া লেগেছে। কিন্তু পুরনো গানের গলিতে আর কতদিন? প্রশ্ন করে করে যখন উত্তর মেলে না। যখন ‘রঞ্জনা আমি আসব না‘ গানের কলি বাস্তবে চোখ রাঙায়। আশা যখন সিগারেট হয়ে পুড়ে যায়। ঠিক তখন তিনি গেয়ে ওঠেন, ‘ আমি ফিরে আসব তোমার পাড়ায়’। তবে এবার পার্নো নয়! স্বস্তিকার পাড়ায় নিঝুম দুপুরে শুরু তাঁর আনাগোনা।

দীর্ঘ চার বছর পর ভালবাসার পিছুটানে অঞ্জন দত্ত। নতুন গান বেঁধেছেন তিনি। ২০১১ সালে ‘রঞ্জনা আমি আর আসব না’র পর ‘আমি আসব ফিরে’ নিয়ে ক্যামেরার পিছনে মিস্টার দত্ত। তবে শুধু পরিচালক নয়। পরিচালনার পাশাপাশি এই সিনেমায় অভিনয়ও করছেন তিনি। সঙ্গে স্বস্তিকা ও ছেলে নীল। অনেক বলছেন ‘রঞ্জনা আমি আর আসব না’-এর সিক্যুয়াল এ-ছবি। কিন্তু অঞ্জন দত্তর কথায়, ” না! এই ছবি কোনও সিক্যুয়াল নয়। ইদানিং পৃথিবীতে হিংসা, মৃত্যু, হানাহানি বেড়ে গিয়েছে। চারদিকে অস্বস্তিকর পরিবেশ। সংগীতই পারে এই অবস্থার বদল ঘটাতে। ভাল গান কীভাবে একটা পরিবেশ বদলে দিতে পারে, তাই নিয়ে ‘আমি আসব ফিরে’।”

এ ছবির অ্যালবামে আছে ৭টি গান। সবকটি গানই লিখেছেন অঞ্জন দত্ত। সুর ও সংগীত পরিচালনা করেছেন নীল। ‘সিগারেট’ আর ‘কত কত একা একা’ গান ২টি গেয়েছেন অঞ্জন দত্ত। নীলের সঙ্গে গেয়েছেন ‘লাই লা লাই’ গানটি। এই গানগুলি নিয়ে অঞ্জন জানালেন, ‘এই সিনেমার প্রতিটি গানে ইতিবাচক বার্তা রয়েছে। একদিন যেন পৃথিবীতে সবকিছু ঠিকঠাক হয়, এ আশা নিয়ে গানটা তৈরি’। যদিও তিনি বলেন, ‘ নাইবা হলো বাস্তবে, কিন্তু ভাবতে আপত্তি কোথায়!’

বাকি চারটি গানের মধ্যে তিনটি গেয়েছেন নীল। আর ‘যায় ফুরিয়ে’ গানটি গেয়েছেন অম্লান। অঞ্জন দত্ত ছাড়া এই ছবিতে অভিনয় করেছেন স্বস্তিকা, শৌরসেনী, কৌশিক সেন, অঞ্জনা বসু, অনিন্দ্য চট্টোপাধ্যায়, দর্শনা সহ বেশ কিছু নতুন শিল্পী। সদ্য মুক্তি পেয়েছে এই ছবির ট্রেলার।

 বিনোদন থেকে আরোও সংবাদ

আর্কাইভ