সোমবার , ১৯ ফেব্রুয়ারী ২০১৮

আজ সোমবার থেকে দেশে চালু হচ্ছে বহুল প্রতীক্ষিত ফোরজি সেবা। ইতোমধ্যে মোবাইল অপারেটররা তাদের প্রস্তুতি সম্পন্ন করেছে। ফোরজি সেবা চালু হওয়ার ঠিক একদিন আগে দেশের বাজারে ফোরজি হ্যান্ডসেট উন্মুক্ত করা হয়েছে। রবিবার রাজধানীর একটি হোটেলে ফোরজি স্মার্টফোনের যাত্রা আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়।

উই টি-১ স্মার্টফোনটি আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন বিটিআরসির মহাপরিচালক স্পেকট্রাম ম্যানেজমেন্ট ব্রিগেডিয়ার জেনারেল মো. নাসিম পারভেজ এএফডব্লিউসি, পিএসসি। গ্রামীণফোনের সিইও মাইকেল ফোলি, ডেপুটি সিইও ইয়াসির আজমান, মাইক্রোম্যাক্স ইনফরমেটিক্স লি. এর সহ-প্রতিষ্ঠাতা ভিকাস জৈন এবং আমরা হোল্ডিংস লি. এর ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ ফরহাদ আহমেদ এ সময় উপস্থিত ছিলেন।

উই টি-১ স্মার্টফোনটিতে রয়েছে ৫ ইঞ্চি এইচডি ডিসপ্লে, ২.৫ ডি কার্ভড গ্লাস সাথে দীর্ঘক্ষণ চার্জের জন্য ২২০০ এমএইচ ব্যাটারি। ১.৩ গিগাহার্টজ কোয়াডকোর (এমটিকে ৬৭৩৭) প্রসেসরের ফোনটিতে  রয়েছে ৮ জিবি রম এবং ১ জিবি র‌্যাম। এতো সুবিধাসম্পন্ন ফোনটির বাজারমূল্য নির্ধারণ করা হয়েছে মাত্র ৪,৪৪৪ টাকা। ফোনটির পেছেনে ও সামনে রয়েছে ৫ মেগাপিক্সেলের বিএসআই ক্যামেরা। ফোনটি কেনার সাথে সাথে ক্রেতারা পাচ্ছেন বিনামূল্যে পাবে ৫০ জিবি ‘উই ক্লাউড স্টোরেজ’  ফোনটি পাওয়া যাবে জেট ব্ল্যাক ও কসমিক ব্ল্যাক কালারে।

অ্যান্ড্রয়েড ৭.০ ওএস অপারেটিং সিস্টেম এর সার্ভিস সেন্টার থেকে ১ বছরের ওয়ারেন্টিসহ ১৫ দিনের আর্লি লাইফ ফেইলিয়র সুবিধা পাবেন ব্যবহারকারীরা।

বাংলাদেশের শীর্ষস্থানীয় মোবাইল অপারেটরের সঙ্গে প্রথম ফোরজি স্মার্টফোন বাজারজাত করতে পেরে আমরা হোল্ডিংস লি. পরিবার আনন্দিত বলে জানান প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ ফরহাদ আহমেদ। তিনি আরো জানান, আমরা হোল্ডিংস লি. বিশ্বাস করে, গ্রামীণফোন ও উই একসঙ্গে কাজ করলে দেশে ও দেশের বাইরে ব্যবহারকারীদের মধ্যে স্মার্টফোনের মাধ্যমে একটি সুবিশাল যোগাযোগ স্থাপন হবে।

দেশের অন্তত ১০ লাখ তরুণ/তরুণী তথ্যপ্রযুক্তির মাধ্যমে এগিয়ে যাচ্ছে। অন্যদিকে, বিশ্বের বিভিন্ন প্রান্তে যারা রয়েছেন তারা তাদের স্বজনদের সঙ্গে যেকোন প্রান্ত থেকে যোগাযোগ করছে ভিডিও কলের মাধ্যমে।

উই মোবাইল শুধু একটি মোবাইলফোনই নয় এটি একটি স্মার্ট সলিউশন যার মাধ্যমে উই ব্যবহারকারীরা সারাদেশে ফ্রি ওয়াই-ফাই ব্যবহার করতে পারবে এবং নিজের ডাটাগুলো বিনামূল্যে উই ক্লাউডে রাখতে পারবে।

আমরা হোল্ডিংস লি. স্বপ্ন দেখে, আমাদের জাতি একটি সময়ে গুগল/ফেসবুক/অ্যাপল এর পাশাপাশি অবস্থানে দাড়াবে। উই দেশের জাতীয় পতাকা বহনের মধেমে পৃথিবীর সর্বত্র মেইড ইন বাংলাদেশ এর স্মার্টফোন পৌছে দিতে চায়। বাংলাদেশ সরকারকে ফোরজি নেটওয়ার্ক চালু করার জন্য আমরা হোল্ডিংস লি. এর পরিবার কৃতজ্ঞতা জানিয়েছে। গ্রামীণফোন ও আমরা হোল্ডিংস লি. টিম একত্রিত হয়ে দেশের বাজারে ফোরজি স্মার্টফোন ‘উই টি১’ উন্মুক্ত করলো।

 তথ্য প্রযুক্তি থেকে আরোও সংবাদ

আর্কাইভ