সোমবার , ১৭ ডিসেম্বর ২০১৮


আশুলিয়া থেকে আবুল কাশেম :

বাংলাদেশের বাঙ্গালি জনগণের একুশে ফেব্রুয়ারি হ”েছ ভাষা আন্দোলনের মর্মš‘দ ও গৌরবোজ্জ্বল স্মৃতিবিজড়িত একটি দিন। এদিনটি শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস হিসেবেও সুপরিচিত। ১৯৫২ সালে এই দিনে বাংলাকে পাকিস্তানের অন্যতম রাষ্ট্রভাষা করার দাবীতে আন্দোলনরত ছাত্রদের ওপর নির্বিচারে পুলিশের গুলিতে কয়েকজন তরুণ শহীদ হন এবং ২০১০ সালে জাতিসংঘ কর্র্তৃক গৃহীত সিদ্ধান্ত মোতাবেক প্রতিবছর একুশে ফেব্রুয়ারি বিশ্বব্যাপী আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন করা হয়।  

তারই ধারাবাহিকতায় আজ ২১ ফেব্রুয়ারি ২০১৮ইং আশুলিয়া প্রেস ক্লাব চত্তরে নতুর সাঁজে সজ্জিত আশুলিয়া কেন্দ্রীয় শহীদ মিনারে জাতীয় শ্রমিক লীগের আশুলিয়া থানা কমিটির উদ্যোগে সিনিয়র সহ-সভাপতি মোঃ রিপন এ নেতৃত্বে রাতের মধ্য প্রহরে ভাষা শহীদদের প্রতি বিন¤্র শ্রদ্ধা জানানো হয়। 

এসময় আরো উপ¯ি’ত ছিলেন, জাতীয় শ্রমিক লীগের আশুলিয়া থানা কমিটির সাধারন সম্পাদক আসাদুজ্জামান আসাদ,সহ- সভাপতি শাহিন মন্ডল, এম এ রাকিব, পাথালিয়া ইউনিয়নের সভাপতি মোস্তফা কামাল ও সাধারন সম্পাদক লুৎফর রহমান,পাথালিয়া ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের সভাপতি মোঃ কাজিম উদ্দিন, সহ-সভাপতি মোঃ বশির খানসহ সর্বস্তরের জনগণ। 

এসময় সিনিয়র সহ-সভাপতি মোঃ রিপন বলেন, আশুলিয়া মাটিতে যত শ্রমিক ভাইয়েরা আছেন তারা যেন সুষ্ঠুভাবে কাঁদে কাঁদ রেখে এক হয়ে এক যোগে যেন আমরা কাজ করতে পারি আর কোন প্রকার বিশৃঙ্গলা এ আশুলিয়া মাটিতে জাতীয় শ্রমিক লীগের আশুলিয়া থানা কমিটি বা কোন শ্রমিকের দ্বারা না হয় সেদিকে খেয়াল রাখতে হবে। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার হাতকে আরো শক্তিশালী করার লক্ষ্যে সকল শ্রমিক ভাইদের সাথে নিয়ে কাজ করতে হবে।    


 বিশেষ খবর থেকে আরোও সংবাদ

আর্কাইভ