রবিবার , ২৫ ফেব্রুয়ারী ২০১৮

চলে গেলেন চিত্রনায়িকা শ্রীদেবী

  রবিবার , ২৫ ফেব্রুয়ারী ২০১৮

চলে গেলেন প্রখ্যাত ভারতীয় চিত্রনায়িকা শ্রীদেবী। শনিবার রাত সাড়ে ১১টার দিকে দুবাইয়ে মারা যান তিনি। তার বয়স হয়েছিল ৫৪ বছর।

শ্রীদেবীর দেবর সঞ্জয় কাপুরের বরাত দিয়ে সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, শ্রীদেবী, স্বামী সন্তানসহ দুবাইয়ে একটি বিয়ের আমন্ত্রণে গিয়েছিলেন। সেখানেই হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি মারা যান। 

শ্রীদেবীকে বলা হয় বলিউডের প্রথম নারী সুপারস্টার। ১৯৬৩ সালের ১৩ই আগস্ট তামিলনাড়ুতে জন্ম নেয়া শ্রীদেবীর আসল নাম শ্রী আম্মা ইয়ান্গার আয়য়াপন। তিনি একাধারে তামিল, তেলেগু, মালায়ালাম, কান্নাড়া ও হিন্দি ছবিতে অভিনয় করেছেন।

শিশুশিল্পী হিসেবে শুরু করেছিলেন রূপালী পর্দায় পথচলা। দারুণ অভিনয় আর অসামান্য নৃত্য পারঙ্গমতায় দ্রুতই জয় করেছেন কোটি মানুষের হৃদয়। চলচ্চিত্রে অবদানের জন্য ভারতের চতুর্থ সর্বোচ্চ রাষ্ট্রীয় সম্মান পদ্মশ্রী পেয়েছেন শ্রীদেবী ২০১৩ সালে।

চাঁদনী, লামহে, মিস্টার ইন্ডিয়া, নাগিনসহ ৯০ দশকের একের পর এক সুপারহিট চলচ্চিত্রে অভিনয় করেছেন শ্রীদেবী। আর অভিনয় করবেন না বলে, অবসরে গিয়েছিলেন ১৯৯৬ সালে।

১৬ বছর পর দ্বিতীয় ইনিংসে ফিরে আসেন সাড়া জাগানো চলচ্চিত্র 'ইংলিশ ভিংলিশ' নিয়ে। ২০১৭তেও ৫৪ বছর বয়সে অসামান্য অভিনয় করেছেন আলোচিত হিন্দি থ্রিলার, 'মম'-এ। সেটিই হয়ে রইলো এ মহাতারকার সর্বশেষ চলচ্চিত্র।

 বিনোদন থেকে আরোও সংবাদ

আর্কাইভ