মঙ্গলবার , ২০ এপ্রিল ২০২১ |

হত্যাচেষ্টার মামলায় জামিন পেলেন ইরফান সেলিম

অনলাইন ডেস্ক   বৃহস্পতিবার , ১৮ মার্চ ২০২১

নৌবাহিনীর অফিসারকে মারধর ও হত্যার হুমকির অভিযোগে দায়ের করা মামলায় ঢাকা-৭ আসনের সংসদ সদস্য হাজী সেলিমের ছেলে এবং ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সাবেক ওয়ার্ড কাউন্সিলর মোহাম্মদ ইরফান সেলিমকে জামিন দিয়েছেন আদালত।

হাইকোর্টের বিচারপতি জাহাঙ্গীর হোসেন সেলিম ও বিচারপতি মো. বদরুজ্জামানের সমন্বয়ে গঠিত ভার্চুয়াল বেঞ্চ বৃহস্পতিবার সকালে এক রুলের শুনানির পর এই আদেশ দেন। ডেপুটি অ্যাটর্নি জেনারেল ড. মো. বশির উল্লাহ দেশ রূপান্তরকে বিষয়টি নিশ্চিত করে বলেন, রুল যথাযথ ঘোষণা করে ইরফান সেলিমকে জামিন দিয়েছে হাইকোর্ট। আমরা এ আদেশের বিরুদ্ধে আপিল করব।

এর আগে হত্যাচেষ্টার মামলায় ইরফান সেলিমকে কেন জামিন দেওয়া হবে না— তা জানতে চেয়ে রুল জারি করেছিলেন হাইকোর্ট। দুই সপ্তাহের মধ্যে সংশ্লিষ্টদের সেই রুলের জবাব দিতে বলা হয়েছিল।

গত বছরের ২৫ অক্টোবর রাতে হাজী সেলিমের সরকারি গাড়ি থেকে নেমে নৌবাহিনীর লেফটেন্যান্ট ওয়াসিফ আহমেদ খানকে মারধর করা হয়। এ ঘটনায় পরদিন ইরফান সেলিম, তার বডিগার্ড মো. জাহিদুল মোল্লা, এ বি সিদ্দিক দিপু এবং গাড়িচালক মিজানুর রহমানসহ অজ্ঞাত দুই থেকে তিনজনকে আসামি করে ওয়াসিফ আহমদ খান বাদী হয়ে ধানমন্ডি থানায় মামলা করেন।

ওই দিনই পুরান ঢাকায় হাজী সেলিমের বাড়িতে দিনভর অভিযান চালায় র‌্যাব। এ সময় র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত মাদক রাখার দায়ে ইরফান সেলিমকে এক বছরের এবং তার দেহরক্ষী মো. জাহিদকে ওয়াকিটকি বহন করার দায়ে ছয় মাসের কারাদণ্ড প্রদান করেন। এর আগে মাদক ও অস্ত্র মামলা থেকে অব্যাহতি পান ইরফান সেলিম।

 আইন-আদালত থেকে আরোও সংবাদ

ই-দেশকাল

আর্কাইভ