মঙ্গলবার , ২৭ ফেব্রুয়ারী ২০১৮

সদ্য সমাপ্ত রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিত চার দিনব্যাপী আয়োজিত ‘বেসিস সফটএক্সপো ২০১৮’ এর পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়। এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার।

এবারের সফটএক্সপোর শ্রেষ্ঠ প্যাভিলিয়নের পুরস্কার জিতে নেয় ‘এরা ইনফোটেক’। এরা ইনফোটেক ২০০২ সাল থেকে সফটওয়্যার ডেভেলপমেন্ট প্রতিষ্ঠান হিসেবে তাদের যাত্রা শুরু করে। বাংলাদেশের খ্যাতনামা ব্যাংকগুলোতে এই প্রতিষ্ঠানটি সফটওয়্যার সংক্রান্ত যাবতীয় সেবা দিয়ে আসছে। বাংলাদেশের এজেন্ট ব্যাংকিং সেবার পিছনের কারিগর হলো এরা ইনফোটেক লি.।

এবিষয়ে প্রতিষ্ঠানটির সিইও মো. সিরাজুল ইসলাম, এফ সি এম এ  বলেন, ‘বর্তমান সরকারের সফলপ্রকল্প ‘একটি বাড়ি একটি খামার’ এ আমরা সফটওয়্যার সংক্রান্ত যাবতীয় সেবা দিয়ে আসছি।ইতোমধ্যে আমাদের তৈরি সিস্টেম দ্বারা ২৮ লক্ষ লোন পাস হয়েছে। শহর থেকে গ্রামপর্যন্ত আমাদের ডেভেলপ করা সফটওয়্যার ব্যবহার হচ্ছে। আমরা অন্তত ২০টি ব্যাংকে ফাইন্যান্স স¤পর্কিত সফটওয়্যার সরবরাহ ও সেবা দিয়ে আসছি।’

এ অনুষ্ঠানে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার বলেন, ‘দেশি সফটওয়্যার নির্মাতাদের জন্য বেসিস সফটএক্সপো দেশের সর্ববৃহৎএকটি প্ল্যাটফর্ম। এবারের চেষ্টা ছিল নীতিনির্ধারক পর্যায়ে দেশি সফটওয়্যারের সক্ষমতা এবং বিক্রয়োত্তর সেবা সম্পর্কে ভবিষ্যৎ ক্রেতাদের সুস্পষ্ট ধারণা দেয়া।’ আগামী বছর আবারও এ সফটএক্সপোতে অংশ নেয়ার জন্য এখন থেকেই সবাইকে প্রস্তুতি নিতে বলেন তিনি। সরকারি-বেসরকারি খাতে দেশি সফটওয়্যারের গুণগত আর কৌশলগত মান তুলে ধরতে বেসিস কাজ করবে বলেও জানান তিনি।

 তথ্য প্রযুক্তি থেকে আরোও সংবাদ

আর্কাইভ