বুধবার , ২৮ ফেব্রুয়ারী ২০১৮

নিজস্ব প্রতিবেদক

প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে-বিদেশে তার দলের পক্ষে ভোট চেয়ে একতরফা নির্বাচনী প্রচার চালাচ্ছেন অভিযোগ করে তা বন্ধ করতে নির্বাচন কমিশনারের (ইসি) কাছে চিঠি দিয়েছে বিএনপি।

প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদা বরাবর চিঠি দেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। মঙ্গলবার দুপুরে চিঠিটি নির্বাচন কমিশনের সচিবালয়ে পৌঁছে দিয়েছেন দলের সহদপ্তর সম্পাদক মুনির হোসেন।

মুনির হোসেন বলেন, ‘বিকেলে তিনি বিএনপির মহাসচিবের সই করা চিঠি ইসিতে পৌঁছে দিয়েছেন। একটি চিঠিতে ইসিকে বিএনপির দলীয় কিছু তথ্য দেওয়া হয়েছে। অপরটিতে তফসিল ঘোষণার আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্বাচনী প্রচার-প্রচারণা বন্ধে উদ্যোগ নিতে এবং বিষয়টি ইসিতে অবহিত করে লেখা হয়েছে।’

চিঠিতে বলা হয়েছে, প্রধানমন্ত্রী রাষ্ট্রীয় টাকা খরচ করে প্রচার-প্রচারণা করছেন। তফসিল ঘোষণার আগে এ ধরনের নির্বাচনী প্রচার চালান আচরণবিধি ও আইনের লঙ্ঘন। প্রধানমন্ত্রীর এই প্রচারণা বন্ধে ইসিকে আহ্বান জানানো হয়েছে। চিঠিতে বলা হয়েছে, সরকার প্রধানের এ ধরনের কর্মসূচিতে অংশ নেওয়া সবার জন্য সমান সুযোগ সৃষ্টির পরিপন্থী পাশাপাশি তা আইনেরও লঙ্ঘন।

চলতি বছরের শেষে পরবর্তী জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠানের কথা রয়েছে। বিএনপি চিঠিতে গত ১ ফেব্রুয়ারি প্রধানমন্ত্রীর সিলেট সফর, ৮ ফেব্রুয়ারি বরিশাল সফর এবং রাজশাহী সফরে নির্বাচনী প্রচারে অংশ নেওয়া, সমাবেশ করা ও ভোট চাওয়ার বিষয়টি উল্লেখ করেছে।

 রাজনীতি থেকে আরোও সংবাদ

আর্কাইভ