বুধবার , ২৮ ফেব্রুয়ারী ২০১৮

বিদেশ ডেস্ক

সেনাবাহিনীর বিরুদ্ধে আদালত অবমাননার মামলা করতে বললেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবারের প্রশাসনিক বৈঠকে ব্যারাকপুরের সাংসদ দীনেশ ত্রিবেদীকে এই পরামর্শ দেন মুখ্যমন্ত্রী। কারণ, সেনাবাহিনী উত্তর ব্যারাকপুর পৌরসভাকে পরিষেবা কর দেয় না।

ভারতীয় গণমাধ্যমের খবরে বলা হয়, উত্তর বারাকপুর পৌরসভার অধিকাংশ এলাকা রয়েছে সেনাবাহিনীর দখলে। সেই সকল এলাকায় রাস্তাঘাট নির্মাণ থেকে শুরু করে রক্ষণাবেক্ষণ সবই করে পৌরসভা। একইসঙ্গে অন্যান্য একগুচ্ছ পরিষেবাও প্রদান করে উত্তর বারাকপুর পৌরসভা। এসব নানাবিধ সুবিধা পেলেও কোনও পরিষেবা কর সেনার পক্ষ থেকে দেওয়া হয় না। এমনই অভিযোগ করেছেন উত্তর বারাকপুর পৌরসভার চেয়ারম্যান মলয় ঘোষ।

মলয় বাবুর অভিযোগ শুনেই মুখ্যমন্ত্রী দেশের সেনাবাহিনীর উপরে ক্ষোভ উগরে দিয়ে বলেন, “সেনারা আবার কারও কথা শোনে না। যা খুশি তাই করে।” এরপরেই উত্তর বারাকপুর পুরসভার চেয়ারম্যান জানান যে সেনাবাহিনীকে পৌর কর দেওয়ার নির্দেশ দিয়েছিল সুপ্রিম কোর্ট। সেনাবাহিনীর জন্য পরিষেবা দিলে কর প্রাপ্য পৌরসভার।

দেশের সর্বোচ্চ আদালতের নির্দেশের কথা শোনা মাত্রই মুখ্যমন্ত্রী বলেন, “এটা তো তাহলে আদালত অবমাননা। মামলা করতে হবে।” ওই প্রশাসনিক বৈঠকে উপস্থিত ছিলেন স্থানীয় সাংসদ দীনেশ ত্রিবেদী। সমগ্র বিষয়টি তাকে দেখার জন্য নির্দেশ দেন মমতা বন্দ্যোপাধ্যায়।

সূত্র: কলকাতা টোয়েন্টিফোর সেভেন

 সারাবিশ্ব থেকে আরোও সংবাদ

আর্কাইভ