মঙ্গলবার , ২০ এপ্রিল ২০২১ |

১৬ ওভারে ১৭০ রান করতে হবে বাংলাদেশকে

দেশকাল স্পোর্টস ডেস্ক:   মঙ্গলবার , ৩০ মার্চ ২০২১

গ্লেন ফিলিপস ও ডারিল মিচেল যেভাবে ব্যাট করছিলেন তাতে দুইশ ছাড়িয়ে যেতে পারত নিউজিল্যান্ডের স্কোর। প্রথম টি-টোয়েন্টির মতো সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতেও বড় সংগ্রহের পথে ছিল নিউজিল্যান্ড। তবে বৃষ্টি বাগড়া দেওয়ায় পুরো ইনিংস শেষ করতে পারেনি টস হেরে আগে ব্যাট করা দলটি।

বৃষ্টি আইনে বাংলাদেশ ম্যাচে লক্ষ্য পেয়েছে ১৬ ওভারে ১৭০ রানের। মঙ্গলবার নেপিয়ারে অনুষ্ঠিত ম্যাচে দ্বিতীয় দফায় বৃষ্টি হানা দেওয়ার আগে ১৭.৫ ওভারে কিউইদের স্কোর ছিল ৫ উইকেটে ১৭৩। গ্লেন ফিলিপস ও ডারিল মিচেল যেভাবে ব্যাট করছিলেন তাতে দুইশ ছাড়িয়ে যেতে পারত দলটির স্কোর।

ডাকওয়ার্থ লুইস মেথডে প্রথমে বাংলাদেশের সামনে ১৬ ওভারে ১৪৮ রানের কথা বলা হলেও পরে সংশোধন করা হয়। এর আগে প্রথম দফায় খেলা বন্ধ হওয়ার আগে স্বাগতিকদের সংগ্রহ ছিল ১২.২ ওভারে ৪ উইকেটে ১০২ রান। ফের খেলা শুরু হলে গ্লেন ফিলিপস ও ডারিল মিচেলের ঝড়ো ব্যাটিংয়ে নিউজিল্যান্ড এগোতে থাকে বড় সংগ্রহের দিকে। শেষ পর্যন্ত ১৮তম ওভারে ফের বৃষ্টি শুরু হয়।

বৃষ্টিতে খেলা বন্ধ হওয়ার সময় গ্লেন ফিলিপস ৩১ বলে ৫৮ রানে অপরাজিত ছিলেন। এছাড়া ডারিল মিচেল ১৬ বলে ৩৪ রানে অপরাজিত থাকেন। এই জুটি ২৭ বলে তুলে ফেলে ৬২ রান।

কিউইদের যে ৫ উইকেট পড়েছে তার দুটি নিয়েছেন মেহেদি হাসান। ১টি করে উইকেট নিয়েছেন মোহাম্মদ সাইফউদ্দিন, তাসকিন আহমেদ ও শরিফুল ইসলাম।

সিরিজে সমতা ফেরাতে হলে এই ম্যাচে জয়ের বিকল্প নেই মাহমুদউল্লাহ রিয়াদদের। তিন ম্যাচের ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ হওয়ার পর সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে ৬৬ রানের বড় ব্যবধানে হারে বাংলাদেশ।

 খেলাধুলা থেকে আরোও সংবাদ

ই-দেশকাল

আর্কাইভ