শুক্রবার , ২৯ মার্চ ২০২৪

বিশ্বমানবতার জননী মাননীয় প্রধানমন্ত্রী বিশ্বনেতা দেশরত্ন জননেত্রী শেখ হাসিনারনির্দেশে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভাপতিজননেতা নির্মল রঞ্জন গুহ ও সাধারণ সম্পাদক জননেতা আফজালুর রহমান বাবু'র নেতৃত্বে সংগঠনের সহ সভাপতি ইঞ্জিনিয়ার ফারুক আমজাদ খান ও ড. জমিরউদ্দিন শিকদারের সহযোগীতায় বনানী থানা স্বেচ্ছাসেবক লীগ এর সার্বিক ব্যবস্থাপনায়আজ ১২ এপ্রিল ২০২১ তারিখ রোজ সোমবার বিকাল ৪ টায় রাজধানীর বনানী হাওয়া ভবন মাঠেগরীব অসহায় মানুষের মাঝে ৫০০ পিছ kn 95 মাস্ক, ১০০০ পিছ হেড কভার ২৫০ পরিবারের মাঝে চাল,ডাল,আলু,তৈল,পেঁয়াজ,লবন ও সাবান বিতরণ করা হয়।

এ সময়সংগঠনের সভাপতি নির্মল রঞ্জন গুহ বলেন, ধন্য পিতার ধন্যকন্যা, সাহসী পিতার সাহসী কন্যা, জননেত্রী শেখ হাসিনা। যিনি কর্মগুনে মানুষের হৃদয়ে স্থান করে নিয়েছেন।সারা পৃথিবী জুড়ে করোনা মহামারীতে বিশ্ব অর্থনৈতিক মন্দা সত্বেও জননেত্রী শেখহাসিনা বাংলাদেশের অর্থনীতির চাকা সচল রেখেছেন! জননেত্রী শেখ হাসিনার নির্দেশেভয়কে জয় করে করোনা মহামারীর শুরু থেকে স্বেচ্ছাসেবক লীগ সাধারণ মানুষের পাশে ছিল।করোনার দ্বিতীয় ঢেউয়ে সারাবাংলাদেশে স্বেচ্ছাসেবক লীগ জননেত্রী শেখ হাসিনারনির্দেশে সেবার ব্রত নিয়ে সাধারণ মানুষের পাশে আছে! এরমধ্যেও সাম্প্রদায়িক অপশক্তিহেফাজতে ইসলামের উগ্র সন্ত্রাসীদের অপতৎপরতা থেমে নেই! সকলকে সজাগ থাকতে হবে!তাদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে।

 

সংগঠনেরসাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু বলেন বৈশ্বিক করোনা ভাইরাস সংক্রমণমাত্রাতিরিক্ত হারে বৃদ্ধি পাওয়ায় দ্বিতীয় ধাপে সরকার ঘোষিত লকডাউনের শুরুথেকে  জননেত্রী শেখ হাসিনার নির্দেশে করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে সারাদেশে স্বেচ্ছাসেবক লীগনেতাকর্মীরা মাইকিং, মাস্ক হ্যান্ড স্যানিটাইজার,সাবান ও কর্মহীন মানুষের মাঝে রান্নাকরা খাবার বিতরণ অব্যাহতরেখেছে! করোনা রোগী ও লাশ বহনের জন্য বিনামূল্যে অ্যাম্বুলেন্স সার্ভিস চালু করাহয়েছে! করোনা রোগীর লাশ গোসল, জানাজা, দাফন ও সৎকার টিম গুলোকে সচল রাখা হয়েছে! মানবিক সেবা নিয়ে মানুষেরপাশে থাকতে প্রস্তুত রয়েছে স্বেচ্ছাসেবক লীগ এর প্রতিটি নেতাকর্মী। জননেত্রী শেখহাসিনার নির্দেশে যেকোন ঝুঁকি নিতে প্রস্তুত স্বেচ্ছাসেবক লীগ। তিনি আরও বলেনহেফাজতে ইসলাম নাম দিয়ে কিছু লেবাসধারী ধর্ম ব্যবসায়ী অপকর্ম চালিয়ে যাচ্ছে!ধর্মপ্রাণ মানুষকে বিভ্রান্ত করছে! ইসলামের হেফাজত করবেন স্বয়ং মহান রাব্বুলআলামিন! ধর্মের লেবাসধারী উগ্র সাম্প্রদায়িক কোন সন্ত্রাসী ইসলামের হেফাজতকারী হতেপারে না! ধর্মের অপব্যাখ্যা ও বিভ্রান্তিমূলক ফতোয়া দিয়ে সাধারণ মানুষকে বোকাবানানোর দিন শেষ! তাদের চরিত্র মানুষের কাছে পরিস্কার হয়ে গেছে! তাদেরকে আর কোনছাড় দেওয়া হবে না! হেফাজতে ইসলামের নামে ধর্মের লেবাসধারী উগ্র সাম্প্রদায়িকসন্ত্রাসীদের অপতৎপরতা রুখে দিতে সকল নেতাকর্মীকে ঐক্যবদ্ধ থাকার আহবান জানান।

 

এসময়আরো বক্তব্য রাখেন সংগঠনের সহ সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চু, মজিবুর রহমান স্বপন, ফারুক আমজাদ খান, কাজী মোয়াজ্জেম হোসেন, ড. জমির উদ্দিন শিকদার,যুগ্ম সাধারণ সম্পাদক মোবাশ্বের চৌধুরী, উপস্থিত ছিলেন গ্রন্থণা ও প্রকাশনা সম্পাদক কেএম মনোয়ারুল ইসলাম বিপুল,পানি সম্পদ বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার মাহবুবুর রহমান হেলাল,কার্যনির্বাহী সদস্য গোলাম রাব্বানী, আলীআজগর,মোঃ ফয়সাল,কামাল হোসেনরাকিব,সদস্য রাজ্জাক হোসাইন রাজ মোতালেব হোসেন অপু,বনানী থানা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি মোঃ মাসুদ ও সাধারণ সম্পাদকরহিম বাদশা সহ বনানী থানা স্বেচ্ছাসেবক লীগ এর নেতাকর্মীবৃন্দ।


 উপসম্পাদকীয় থেকে আরোও সংবাদ

ই-দেশকাল

আর্কাইভ