রবিবার , ০৪ মার্চ ২০১৮

নিজস্ব প্রতিবেদক:

জনপ্রিয় লেখক সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবাল দুর্বৃত্তের হামলায় আহত হয়ে ঢাকায় সিএমএইচে ভর্তি আছেন।

প্রিয় লেখকের সহধর্মীনি প্রফেসর ড. ইয়াসমিন হক ফেসবুকে ড. জাফর ইকবাল সম্পর্কে সর্বশেষ পরিস্থিতি জানিয়েছেন।

তিনি বলেছেন, আমি আমার ছাত্রদের বলছি, জাফর ইকবাল আমাকে নিজেই বলেছে সে একদম ভালো আছে, সুস্থ আছে। সে বলেছে সব ছাত্রছাত্রীকে জানাতে, তোমরা প্লিজ উত্তেজিত হইয়ো না। আর চিন্তার কোন কারণ নেই সে একদম সুস্থ। এখানে জাস্ট রাখা হয়েছে অবজারভেশনের জন্য। তোমরা দোয়া কর। আর ইনশাআল্লাহ তিনি খুব তাড়াতাড়ি সুস্থ হয়ে ক্যাম্পাসে ফিরে আসবেন।

পরে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) নতুন উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেন, ড. জাফর ইকবাল ভালো আছেন। সবাই তার জন্য দোয়া করবেন যেন তিনি দ্রুত সুস্থ হয়ে আমাদের মাঝে ফিরে আসেন। কেউ যাতে কোনোভাবেই উত্তেজিত না হন সেই আহ্বান জানিয়েছেন তিনি।

প্রসঙ্গত, শনিবার বিকেলে ৫টার দিকে সিলেটে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলা করেন এক যুবক। ধারালো অস্ত্র দিয়ে পেছন দিক থেকে তার মাথায় আঘাত করেন। এতে অধ্যাপক জাফর ইকবালের প্রচুর রক্তক্ষরণ হয়।

ঘটনার পর হামলাকারীকে আটক করে পুলিশ। তার নাম ফয়জুর রহমান। তিনি বিশ্ববিদ্যালয়ের পাশের কুমারগাঁওয় এলাকার বাসিন্দা বলে জানিয়েছে সিলেট মেট্রোপলিটন পুলিশের মিডিয়া বিভাগ। 

হামলার পর জাফর ইকবালকে আহত অবস্থায় সিলেটের ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের নেয়া হয়। সেখানে তাকে এক্সরে ও সিটি স্ক্যান করা হয়। এরপরেই ড.জাফর ইকবালকে উন্নত চিকিৎসা দেয়ার জন্য প্রধানমন্ত্রীর নির্দেশে বিমানবাহিনীর হেলিকপ্টারে করে ঢাকায় আনা হয়। বর্তমানে তিনি ঢাকা সেনানিবাসস্থ সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন রয়েছেন।

দেশের জনপ্রিয় শিশুসাহিত্যিক এবং কলাম-লেখক জাফর ইকবাল বর্তমানে শাবিপ্রবি’র কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের অধ্যাপক এবং তড়িৎ কৌশল বিভাগের প্রধান হিসেবে দায়িত্ব পালন করছেন।

 বিশেষ খবর থেকে আরোও সংবাদ

আর্কাইভ