রবিবার , ০৪ মার্চ ২০১৮

নিজস্ব প্রতিবেদক

বিশিষ্ট লেখক ও শিক্ষাবিদ শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালের নিরাপত্তার কোনো ত্রুটি ছিল না বলে দাবি করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

রোববার রাজধানীর পূর্ব রাজাবাজারের নাজনীন স্কুল অ্যান্ড কলেজে এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ দাবি করেন।

মন্ত্রী বলেন, ঘটনাস্থলে নিরাপত্তার কোনো ত্রুটি ছিল না। ত্রুটি থাকলে হামলাকারী ধরা পড়তো না। হামলাকারী ধরা পড়েছে, তার কাছে হামলার বিষয়ে বিস্তারিত জানতে পারব।

ছাত্র না হওয়ার পরও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর চোখ ফাঁকি দিয়ে কিভাবে হামলাকারী ঘটনাস্থলে প্রবেশ করেছে- এ বিষেয়ে জানতে চাইলে মন্ত্রী বলেন, ‘বিষয়টি তদন্তাধীন, আমরা তদন্ত করে দেখছি। তারপর বিস্তারিত জানা যাবে।’

কোনো উগ্রবাদী গোষ্ঠী হামলা চালিয়েছে কি না জানতে চাইলে তিনি বলেন, এ জন্য আপনাদের আরেকটু অপেক্ষা করতে হবে। তার জবানবন্দিটা নিয়ে নেই। কেন বা কারা এই হামলা করেছে জানতে পারব।

হামলাকারী সম্পর্কে তিনি বলেন, যতোটুকু জানতে পেরেছি, বিশ্ববিদ্যালয়ের পাশেই তার একটা কম্পিউটারের দোকান ছিল। সে অসুস্থ অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন আছে, তার কাছে হামলার উদ্দেশ্য জানতে পারব।

শনিবার বিকেল সাড়ে ৫টার দিকে শাবি ক্যাম্পাসে ওই বিশ্ববিদ্যালয়েরই অধ্যাপক জাফর ইকবালকে ছুরিকাঘাত করে ফয়জুর রহমান ফজলু নামে এক যুবক। ঘটনার পর রক্তাক্ত অবস্থায় ড. মুহম্মদ জাফর ইকবালকে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। পরে সেখান থেকে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতাল (সিএমএইচ) আনা হয় তাকে।

শনিবার রাত ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের অধ্যক্ষ প্রফেসর ডা. মুরশেদ আহমেদ জানান, জাফর ইকবাল শঙ্কামুক্ত। হাসপাতালের সার্জারি বিভাগের প্রধান অধ্যাপক ডা. ডি এ হাসান চৌধুরী জানিয়েছেন, জাফর ইকবালের মাথা, বাম হাত ও পিঠে ৩৮টি সেলাই দেয়া হয়েছে। এরমধ্যে তার মাথায় ২৬টি, বাম হাতে ৬টি এবং পিঠের বাম পাশে আরও ৬টি সেলাই দেয়া হয়েছে।

 আইন-শৃংখলা থেকে আরোও সংবাদ

আর্কাইভ