বুধবার , ১৯ ডিসেম্বর ২০১৮ |

অনলাইন ডেস্ক

ক্রিকেট বিশ্বের আলোচনার কেন্দ্রে এখন কেপ টাউন টেস্টে অস্ট্রেলিয়ার বল টেস্টে টেম্পারিং কেলেঙ্কারি। পাশাপাশি অস্ট্রেলিয়া ক্রিকেটের বিরুদ্ধে বইছে সমালোচনার ঝড়। আর জের ধরে এবার পদত্যাগ করতে পারেন অস্ট্রেলিয়া ক্রিকেট দলের কোচ ড্যারেন লেহম্যান।

শুক্রবার থেকে জোহানেসবার্গে শুরু হতে চলা দক্ষিণ আফ্রিকা-অস্ট্রেলিয়া চতুর্থ টেস্টের আগেই লেহম্যান পদত্যাগ করতে পারেন বলে দাবি করছে ব্রিটিশ সংবাদমাধ্যম ডেইলি টেলিগ্রাফ।

এর আগে গত শনিবার অজি ওপেনার ক্যামেরন ব্যানক্রফ্টের বিরুদ্ধে বল বিকৃতির অভিযোগ ওঠার পর সাংবাদিক সম্মেলনে স্টিভ স্মিথ তা স্বীকার করে নেন। আর তারপরেই উত্তাল হয়ে ওঠে বিশ্ব ক্রিকেট। স্মিথ যে 'লিডারশিপ গ্রুপে'র কথা সেদিন বলেন, তার থেকে কোনোভাবে নিজের দায় অস্বীকার করতে পারেন না লেহম্যানও, এমনটাই মত বিশেষজ্ঞদের। 

এদিকে অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক মাইকেল ক্লার্ক বলেন, "এই ঘটনার কথা জানুন বা না জানুন, কোচ হিসেবে ড্যারেন লেহম্যান সমান দোষী। কোচ হিসেবে দলের প্রত্যেক ক্রিকেটারের ওপর তার নিয়ন্ত্রণ থাকা প্রয়োজন।"

যদিও ঘটনার পর থেকে অজি কোচ ড্যারেন লেহম্যান এখন পর্যন্ত কোনও মন্তব্য করেননি। 

উল্লেখ্য, এরই মধ্যে অধিনায়কত্ব থেকে সরে দাঁড়িয়েছেন স্টিভ স্মিথ আর সহ-অধিনায়কত্বের দায়িত্ব ছেড়েছেন ডেভিড ওয়ার্নার।


দেশকাল/২৭মার্চ/২০১৮/মেহেদী হাসান

 রাজনীতি থেকে আরোও সংবাদ

আর্কাইভ