বৃহস্পতিবার , ১৯ এপ্রিল ২০১৮

রাতুল মন্ডল শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি: গাজীপুরের শ্রীপুরে লুন্ঠিত প্রায় ৮ লাখ টাকার মালামালসহ আন্তঃজেলা ডাকাত দলের তিন সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। (১৮এপ্রিল বুধবার রাত ১২টার দিকে) তাদের আটক করেছে শ্রীপুর থানা পুলিশ।
ডাকাত দলের সদস্যরা হলো, ডাকাত দলের সর্দার দিনাজপুর জেলার ঘোড়াঘাট উপজেলার চেচুরিয়া গ্রামের মোহাম্মদ আলীর ছেলে মো.শমসের আলী (৪৫), তাঁর বিরুদ্ধে ঘোড়াঘাট থানায় হত্যাসহ ৪টি মামলা রয়েছে। অপর দুজন হলেন, মো.রাশিদুল ইসলাম (৩৫) রংপুর জেলার গঙ্গাচর উপজেলার পাইকান গ্রামের মো.মতিউর রহমানের ছেলে, লালমনিরহাট জেলার হাতিবন্ধা উপজেলার উত্তর পেলাইদ গ্রামের শমসের আলীর ছেলে আসাদুল (২২)। 
গতকাল বৃহস্পতিবার শ্রীপুর থানায় এক সংবাদ সম্মেলনে কালিয়াকৈর সার্কেল (এএসপি) মো.শাহিদুল ইসলাম এসব তথ্য জানান। তিনি জানান, গত ২৩ মার্চ রাতে ঢাকা থেকে একটি পরিবার ভ্রমণের উদ্দ্যেশে শ্রীপুরের প্রহলাদপুর এলাকার দিলিপ গার্ডেন এ বেড়াতে একটি মাইক্রোবাস যোগে ১১জন রওনা দেন। কিন্ত ঢাকায় জ্যামে পরে তাদের শ্রীপুর এলাকা ঢুকতে রাত প্রায় ২টা বেজে যায়। তখন উপজেলার প্রহলাদপুরের দমদমা ব্রীজের পর্যন্ত আসতেই গাছের গুড়ি ফেলে ডাকাত দলের সদস্যরা রাম দাসহ দেশীয় অস্ত্রস্বস্ত্র নিয়ে ঝাপিয়ে পড়ে। এসময় ভ্রমণকারীরা ভয়ে তাদের সাথে থাকা সকল মালামাল ডাকাত দলে সদস্যদের হাতে তুলে দেয়। এ ঘটনায় শ্রীপুর থানায় অজ্ঞাত ব্যাক্তিদের বিরুদ্ধে মামলা করেন এহতেসামুল হক নামে এক ব্যবসায়ী। 
তিনি আরো জানান, তথ্য প্রযুক্তির মাধ্যমে মাত্র ২০ দিনের মধ্যেই শ্রীপুর থানার উপপরিদর্শক মো.শহিদুল ইসলাম মোল্লার নেতৃত্বে পুলিশের একটি চৌকস দল প্রথমে গত মঙ্গলবার সন্ধ্যায় আশুলিয়ার বলিভদ্র এলাকায় অভিযান চালিয়ে শমসের আলীকে গ্রেপ্তার করে। পরে তাঁর দেয়া তথ্যমতে আশুলিয়ার আরেক এলাকা কন্ডুল পুকুর পাড়া থেকে রাশিদুলকে গ্রেপ্তার করা হয়। পরে তাঁদের দু’জনকে সাথে নিয়ে কালিয়াকৈর উপজেলার হরিণহাট গ্রাম থেকে শরিফকে গ্রেপ্তার করে পুলিশ। এসময় তাদের সাথে নিয়ে লুটকৃত মালামাল উদ্ধার করা হয়। উদ্ধারকৃত মালামালের মধ্যে রয়েছে স্যামসাং কোম্পানীর ৪২" এলইডি টিভি একটি, এপেল কোম্পানীর একটি ল্যাপটপ, আইফোন দুটি, অপপ্পু ফোন কোম্পানীর দু’টি, স্যামসাং কোম্পানীর এ সেভেন ফোন একটি, এছাড়াও অন্যান্য কোম্পানীর আরো ১২টা ফোন উদ্ধার করা হয়েছে। যার বাজার মূল্য ৮ লাখ টাকা। এ অভিযানে সাথে ছিল শ্রীপুর থানার শিক্ষা-নবিশ উপপরিদর্শক (পিএসআই) মো.নয়ন ভূইঁয়া ও সুব্রত সাহা।

 আইন-শৃংখলা থেকে আরোও সংবাদ

আর্কাইভ