সোমবার , ২৩ এপ্রিল ২০১৮

নতুন পরিচয়ে পূজা

  সোমবার , ২৩ এপ্রিল ২০১৮

অনলাইন ডেস্ক

নতুন পরিচয়ে হাজির হচ্ছেন চ্যানেল আই সেরাকণ্ঠ প্রতিযোগিতা থেকে আসা সংগীতশিল্পী বাঁধন সরকার পূজা। সঙ্গীতাঙ্গনে অনেক জনপ্রিয় গান উপহার দিয়েছেন তিনি। সব কয়টি গানই আধুনিক, কিন্তু কখনও মৌলিক ফোক গান গাওয়া হয়নি পূজার। এই প্রথম তিনি কণ্ঠ দিয়েছেন একটি আধুনিক ফোক গানে। রবিবার সন্ধায় মগবাজার মিডিয়া গলিতে এসজি স্টুডিওতে গানটির রের্কডিং সম্পূর্ণ হয়েছে। 

 ‘উদাস মনে সাজা দিলে/ ভোলা প্রেমের ডাকে/ 
 মনটা ডুইবা মরে কোন/ দরিয়ারই বুকে’।

‘উদাস মন’ শিরোনামে বিরহের এই গানটির সুর করেছেন জনপ্রিয় গীতিকার সুরকার জিয়াউদ্দিন আলম। এর আগে অনেক জনপ্রিয় শিল্পীদের গান করলেও এই প্রথম পূজার গান করলেন জিয়াউদ্দিন আলম। গানটি লিখেছেন নোমান শিবলু ও মিউজিক করেছেন সজীব চৌধুরী। 

ফোক গান গাওয়া প্রসঙ্গে পূজা বলেন, এই প্রথম ফোক গানে কণ্ঠ দিয়েছি। এর আগে স্টেজ শোতে গাইলেও এই প্রথম মৌলিক একটি ফোক গানে কণ্ঠ দিলাম। তবে গানটি আধুনিক ফোক বলা যায়। গানটি শুনলে সবাইর ভালো লাগবে। আমরাতো সব সময় শহর কেন্দ্রীক মানুষের জন্যই গান করে থাকি। ‘উদাস মন’ গানটি শহর থেকে শুরু করে গ্রাম বাংলার সবাই গানটি পছন্দ করবে বলে আমার বিশ্বাস। আলম ভাইয়ের সাথে প্রথম কাজ আমার, এর আগে কাজ করা হয়নি। অনেকবার গানের ব্যাপারে কথা হয়েছে, কিন্তু করা হয়নি। অবশেষে তার সাথে কাজ করা। খুব ভালো একজন মানুষ তিনি। আশা করছি সামনে আরো কাজ হবে।

পূজার জন্য গান করা প্রসঙ্গে জিয়াউদ্দিন আলম বলেন, আগে অনেক জনপ্রিয় শিল্পীদের গান করলেও এই প্রথম পূজার গান করেছি। অনেকবারই পূজার জন্য করবো করবো বলে করা হয়নি। প্রথম তার জন্য গান করলাম। পূজা যে ধরনের গান করেন তার থেকে আলাদা কিছু পাবে শ্রোতারা। আশা করি শ্রোতারা পছন্দ করবে। আমি সব সময় চিন্তা করি ছয় মাসের জন্য গান করে লাভ কি, ছয় শত বছরের জন্য গান করে যেতে চাই। যেন নতুন প্রজন্ম আমার গান আবার গাওয়ার জন্য আগ্রহ সৃষ্টি করে।

 বিনোদন থেকে আরোও সংবাদ

আর্কাইভ