শনিবার , ০৯ সেপ্টেম্বর ber ২০১৭

Under Construction

মুক্তিরাণীর মেয়ের নাম বনমাধুরী

  শনিবার , ০৯ সেপ্টেম্বর ber ২০১৭

গাজীপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে হাতি ‘মুক্তিরাণী’র ঘরে জন্ম নেয়া শাবকের নাম রাখা হয়েছে ‘বন মাধুরী’। শুত্রবার দুপুরে পরিবেশ ও বন মন্ত্রণালয়ের সচিব ইসতিয়াক আহমদ সাফারি পার্ক পরিদর্শনে এসে ওই হস্তি শাবকের নাম করণ করেন।

বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কের ওয়াইল্ড লাইফ সুপারভাইজার মো: আনিসুর রহমান জানান, শুক্রবার দুপুরে পরিবেশ ও বন মন্ত্রণালয়ের সচিব ইসতিয়াক আহমদ সাফারি পার্ক পরিদর্শনে আসেন। তিনি এ সাফারি পার্কের বিভিন্নস্থান ঘুরে দেখেন। এক পর্যায়ে তিনি হাতিশালায় যান। গত ২৭ আগস্ট রাতে শেলবাহাদুর-মুক্তিরানী হাতির ঘরে জন্ম নেয়া মাদি শাবকটি দেখেন এবং শাবকের নাম ‘বন মাধুরী’ নামকরণ করেন।

পরিদর্শনকালে বন সংরক্ষক (বন্যপ্রাণী) জাহিদুল কবির, ঢাকা বিভাগীয় বন কর্মকর্তা (বন্যপ্রাণী) মোঃ জহির উদ্দিন আকন, সাফারি পার্কের প্রকল্প পরিচালক সামসুল আজম উপস্থিত ছিলেন। 

উল্লেখ, ২০১৩ সালে দেশের বিভিন্নস্থান থেকে ছয়টি বন্যহাতি সংগ্রহ করে এ সাফারি পার্কে আনা হয়। গত ২১ আগষ্ট শাবকটি জন্ম নেয়ার পর এ পার্কে হাতির সংখ্যা বেড়ে দাড়ায় সাতটি। এর মধ্যে দুইটি পুরুষ ও পাঁচটি মাদি। পুরুষ হাতি দুটির নাম হলো শেল বাহাদুর এবং আমির বাহাদুর আর মাদি হাতিদের নাম হলো মুক্তিরানী, পূজারানী, কুসুমমালা, বেলকলি ও বন মাধুরী।

 কৃষিসংবাদ থেকে আরোও সংবাদ

আর্কাইভ