বুধবার , ১৯ ডিসেম্বর ২০১৮ |

অনলাইন ডেস্ক

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে ও তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজকে সামনে রেখে ১৬ সদস্যের বাংলাদেশ নারী দল ঘোষণা করা হয়েছে। দুই ফরমেটের জন্য দল একই থাকলেও ওয়ানডেতে অধিনায়কত্ব করবেন রুমানা আহমেদ আর টি-টোয়েন্টিতে দায়িত্ব পালন করবেন সালমা খাতুন। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এ দল ঘোষণা করেছে বলে মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে জানিয়েছেন। 

বিজ্ঞপ্তিতে বলা হয়, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে খেলতে আগামী ২৮ এপ্রিল ঢাকা ছাড়বে বাংলাদেশ নারী ক্রিকেট দল। ওয়ানডে সিরিজের আগে ২ মে একটি প্রস্তুতিমূলক ম্যাচ খেলবে প্রমীলারা। ৪ মে থেকে শুরু হবে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ। পরের চারটি ওয়ানডে হবে যথাক্রমে ৬, ৯, ১১ ও ১৪ মে। 
 
ওয়ানডে সিরিজ শেষে ১৭ মে থেকে শুরু হবে তিন ম্যাচের টি-টোয়েন্টি লড়াই। ১৯ ও ২০ মে হবে সিরিজের শেষ দু’টি টি-টোয়েন্টি। ২১ মে দেশে ফেরার কথা রয়েছে বাংলাদেশ দলের। 
 
বাংলাদেশ দল : রুমানা আহমেদ (অধিনায়ক, ওয়ানডে সিরিজ), সালমা খাতুন (অধিনায়ক, টি-টোয়েন্টি সিরিজ), নিগার সুলতানা জ্যোতি, ফারজানা হক পিংকি, খাদিজা-তুল কুবরা, ফাহিমা খাতুন, জান্নাতুল ফেরদৌস সুমনা, শামিমা সুলতানা, নাহিদা আক্তার, পান্না ঘোষ, সুরাইয়া আজমিম, সানজিদা ইসলাম, শারমিন সুলতানা, সোবহানা মোস্তারি, মুরশিদা খাতুন ও জাহানারা আলম। 

 খেলাধূলা থেকে আরোও সংবাদ

আর্কাইভ