রবিবার , ১৩ মে ২০১৮

মো.মনিরুল আলম, কালীগঞ্জ, গাজীপুর ঃ
গাজীপুরের কালীগঞ্জে মা-দিবসের ব্যানার গাছের সাথে টাঙ্গাইতে গিয়ে বাড়ীর গেইটের ওয়ালে উঠলে ওয়াল ধসে পড়ে লিমন (১৬) নামে এক কিশোর নিহত  হওযার খবর পাওয়া গেছে। দুর্ঘটনাটি ঘটেছে উপজেলার বাহাদুরশাদী ইউনিয়নের দক্ষিন খলাপাড়া গ্রামে মেজবাউদ্দিন স্বপনের বাড়ীতে । নিহত কিশোর দক্ষিন খলাপাড়া গ্রামের শহিদ ময়েজউদ্দিন খেয়া ঘাটের নৌকা পাড়াপাড়ের মাঝি মোবারক হোসেনের ছেলে। এ নিয়ে  থানায় একটি অপমৃত মামলা হযেছে। 
খোজ নিয়ে দেখা যায়, রবিবার সকালে “মাকে সম্মান করি শ্রদ্ধা করি” এই শ্লৌগানে এম এন্ড এন মেমোরিয়াল ফাউন্ডেশনের মাধ্যমে উপজেলার বাহাদুরশাদী ইউনিয়নের দক্ষিন খলাপাড়া গ্রামের মৃত এটিএম মোসলেউদ্দিন ভূইয়ার ছেলে মেজবাউদ্দিন স্বপন (৭০) তার নিজ বাড়ীর আঙ্গীনায় মা-দিবসের আয়োজন করেন। 
আর ওই মা-দিবসের ব্যানারের রশি গাছের সাথে টানাইতে পাশের বাড়ীর মোবারক মাঝির ছেলে লিমন প্রকৃতির ডাকে সাড়াদিয়ে সকাল সাড়ে ছয়টার দিকে মেজবাউদ্দিন স্বপনের বাড়ীর প্রধান ফটকের গেইটের ওয়ালে উঠলে, সাথে সাথে ওয়াল ধসে নিছে ছাপা পড়ে ঘটনাস্থলেই মাথা থেথলিয়ে মারাযান। পরে এলাকাবাসীর সহ যোগিতায় ওয়ালের নিচ থেকে নিহতের লাশ উদ্ধার করেন। তবে এ নিয়ে নিহত কিশোর লিমনের আত্বীয় স্বজনের ওই দুর্ঘটানার জন্য মেজবাউদ্দিন স্বপনের বিরোদ্ধে কোন প্রকার অভিযোগ নাই বলে জানান সাংবাদিকদের। 
এবিষয়ে কালীগঞ্জ থানা অফিসার ইনচার্জ (ওসি) আবু বক্কর ছিদ্দিক মিয়ার সাথে যোগাযোগ করলে তিনি জানান, নিহতের পরিবারের পক্ষ থেকে কোন প্রকার অভিযোগ না থাকায়, অত্র থানায় একটি অপমৃত্য মামলা করা হয়েছে। 
নিহতে লাশ তার পারবারিক কবরস্থানে দাফন করা হয়। এদিকে একাদিক এলাকাবাসি জানায়, মেজবাউদ্দিন স্বপন সংসার জীবনে নি-সন্তান, সে ঢাকায় বসবাস করেন, তিনি  এলাকার  অনেক মসজিদ, মাদ্রাসায় দান করেছেন। এবং তিনি এরূপ অনেক রাষ্ট্রীয় পোগ্রাম করে  থাকনে।

 সারা বাংলা থেকে আরোও সংবাদ

আর্কাইভ